বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

অপ্রতিরোধ্য মেসি

ক্রীড়া ডেস্ক

অপ্রতিরোধ্য মেসি

লিওনেল মেসি চার গোল করেছেন বার্সেলোনা জার্সিতে। এ আর নতুন খবর কোথায়। এমন তো তিনি হরহামেশাই করেন। ভক্তরা মুগ্ধ দৃষ্টিতে মেসির পায়ের কারুকাজ দেখতে মাঠে হাজির হন। টিভি পর্দার সামনে বসে যান। কোটি কোটি ভক্ত দীর্ঘসময় মেসির পায়ে চোখ রেখেও ক্লান্তি অনুভব করেন না। মাঝে মধ্যেই এমন হয়, দীর্ঘ সময় কোনো কিছুই ঘটে না। তারপর এক সময় হঠাৎ করেই ভোজভাজির মতো জাদুকরি কিছু ঘটে যায়। গোল হওয়ার পরও অনেকের বুঝতে কিছুটা দেরি হয়। তারপর রিপ্লেতে দেখা যায়, হ্যাঁ এটা একটা সত্যিই অসাধারণ গোল। মঙ্গলবার গভীর রাতে ন্যু ক্যাম্পে অ্যাইবারের বিপক্ষে ম্যাচে ঠিক এ রকমই ম্যাজিক দেখিয়েছেন লিওনেল মেসি। তার জাদুকরি ফুটবলেই ৬-১ গোলে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। আর্জেন্টাইন জাদুকর করেছেন চার গোল। লা লিগায় টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করলেন লিওনেল মেসি। আর স্পর্শ করলেন দারুণ এক মাইলফলক। ন্যু ক্যাম্পে ৩০০ গোল করলেন তিনি।

মেসির খেলা নিয়ে এখন আর অবিশ্বাস, ভিন্ন গ্রহের কিংবা অসাধারণ, এসব উপমা মোটেই চলে না। ভিন্ন কোনো শব্দ খুঁজতে হবে মেসিকে বর্ণনা করার জন্য। এমন অবিশ্বাস আর অসাধারণ কিছু বহুবার করে দেখিয়েছেন মেসি। মঙ্গলবার পেনাল্টি থেকে গোল করে ২১ মিনিটেই এগিয়ে দিয়েছিলেন মেসি। এরপর তার দারুণ দুটো গোলমুখি শট রুখে দেন অ্যাইবারের গোলরক্ষক। অবশ্য মেসি দমে যাবার পাত্র নন। ৩৮ মিনিটে পলিনহো গোল করেন হেডে। ৫৩ মিনিটে মেসির সহায়তায় গোল করেন ডেনিস সুয়ারেজ। এরপরই শুরু হয় মেসি জাদু। ৫৯, ৬২ আর ৮৭ মিনিটে আরও তিনটি গোল করেন মেসি। এটা লা লিগায় ২৮তম হ্যাটট্রিক তার। ক্রিস্টিয়ানো রোনালদো অবশ্য ৩২টি হ্যাটট্রিক নিয়ে সবার উপরে আছেন। চলতি মৌসুমে লিওনেল মেসি ৫ ম্যাচে ৯ গোল করে সবার উপরে অবস্থান করছেন। মেসির চেয়ে ৯ গোল পিছিয়ে থেকেই গত রাতে লা লিগায় মৌসুম শুরু করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। মেসির এমন দুরন্ত রূপ দেখে কোচ ভালভারদে বলছেন, ‘খেলার কোনো অবস্থায় যখন মনে হয় কিছুই ঘটতে যাচ্ছে না, সে আমাদের জন্য ভালো কিছু তৈরি করতে পারে।

 তার চার গোল করা এখন আর কোনো খবর নয়। অনেক ম্যাচে ও অনেক রাতে প্রায়ই এটা সে করেছে। সে এটা পুনরাবৃত্তি করে, করতেই থাকে। সে ফুটবলটাকে ভালোবাসে এবং উপভোগ করে।’

এদিকে মঙ্গলবার স্প্যানিশ লা লিগায় জয় পেয়েছে ভ্যালেন্সিয়া। তারা ৫-০ গোলে হারিয়েছে মালাগাকে। জয় পেয়েছে এসপানিওলও। তারা ২-১ গোলে হারিয়েছে সেল্টা ভিগোকে। লা লিগায় ৫ ম্যাচে ১৫ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। সমান ম্যাচে ৯ পয়েন্ট সংগ্রহ করে তিন নম্বরে আছে ভ্যালেন্সিয়া। চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া। রিয়াল ও অ্যাটলেটিকো মাদ্রিদের সংগ্রহ গতকাল পর্যন্ত ৮ পয়েন্ট করে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর