বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

রংপুর রাইডার্স হবে সেরা ক্রিকেটার তৈরির প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর রাইডার্স হবে সেরা ক্রিকেটার তৈরির প্রতিষ্ঠান

রংপুর রাইডার্সের পৃষ্ঠপোষকতায় গতকাল রংপুর স্টেডিয়ামে প্রতিবন্ধী প্রীতি ক্রিকেট ম্যাচের আগে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও রংপুর রাইডার্সের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান এবং বসুন্ধরা গ্রুপের পরিচালক ইয়াশা সোবহান। এ সময় রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন —বাংলাদেশ প্রতিদিন

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও ক্রিকেট দল রংপুর রাইডার্সের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান বলেছেন, বসুন্ধরা গ্রুপ শুধু ব্যবসা-বাণিজ্যের মধ্যেই সীমাবদ্ধ থাকেনি, দেশে খেলাধুলার মান বৃদ্ধির পাশাপাশি খেলোয়াড়দের উৎসাহিত ও অনুপ্রাণিত করতেও কাজ করছে। তিনি গতকাল রংপুর স্টেডিয়ামে রংপুর রাইডার্সের পৃষ্ঠপোষকতায় প্রতিবন্ধী প্রীতি ক্রিকেট ম্যাচের উদ্বোধনী     অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সাফওয়ান সোবহান বলেন, প্রীতি ম্যাচের মধ্যেই রংপুর রাইডার্সের কার্যক্রম সীমাবদ্ধ থাকবে না। রংপুর রাইডার্সকে সেরা ক্রিকেটার তৈরির প্রতিষ্ঠানে পরিণত করা হবে। সাধারণ ক্রিকেটাররা যাতে তাদের প্রতিভার বিকাশ ঘটাতে পারে সেজন্য ‘রাইডার্স হান্ট’ নামে প্রতিভা অন্বেষণ কর্মসূচি চালু করা হয়েছে, যার সূচনা হলো আজ রংপুর থেকেই। তিন দিনের এ অন্বেষণ থেকে ব্যাটসম্যান, পেস বোলার, স্পিনার ও উইকেটকিপার বাছাই করা হবে। তারা রংপুর রাইডার্সের সঙ্গে যুক্ত হয়ে একদিন রংপুরসহ দেশের মুখ উজ্জ্বল করবে। দেশের আনাচকানাচে থাকা সম্ভাবনাময় প্রতিভা ও সাধারণ ক্রিকেটার খুঁজে বের করার এ কর্মসূচি অব্যাহত থাকবে। তিনি বলেন, ‘এক মাস পরে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু হবে। আমরা আশা করছি রংপুর রাইডার্স রংপুরের মান রাখবে। এজন্য রংপুরবাসীর দোয়া চাই, সমর্থন চাই।’ অনুষ্ঠানে বিডিজি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও রংপুর রাইডার্সের চেয়ারম্যান মোস্তফা আজাদ মহিউদ্দিন বলেন, বাংলাদেশের অহংকার জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে রংপুর রাইডার্স স্বল্প সময়ে দেশের সেরা দল হিসেবে প্রতিষ্ঠিত হবে। রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘আমরা আমাদের সামর্থ্য ও শক্তি দিয়ে রংপুর রাইডার্সকে সম্মানজনক স্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করব। আমরা যাতে মাথা উঁচু করে খেলতে পারি সেজন্য রংপুরবাসীর দোয়া ও সমর্থন চাইতে এসেছি।’ এ সময় স্টেডিয়ামে উপস্থিত দর্শক করতালি দিয়ে       সমর্থন জানান।

অনুষ্ঠানের প্রধান অতিথি রংপুর পুলিশ রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক রাইডার্স হান্ট ও প্রতিবন্ধীদের প্রীতি ক্রিকেট ম্যাচ আয়োজনের উদ্যোগ গ্রহণ এবং পৃষ্ঠপোষকতা করায় রংপুর রাইডার্সের ভূয়সী প্রশংসা করেন।

এ সময় বসুন্ধরা গ্রুপের পরিচালক ইয়াশা সোবহান, রংপুর রাইডার্সের সিইও ইশতিয়াক সাদেক, ক্রিকেটার শাহরিয়ার নাফিস, আবদুর রাজ্জাক ও মো. মিঠুন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান ও পরিচালক ইয়াশা সোবহান প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করেন।

পরে সামাজিক সংগঠন আরদ্রিদ আয়োজিত রংপুর রাইডার্স নীল দল ও রংপুর রাইডার্স লাল দলের মধ্যে প্রতিবন্ধী প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। ২ রানে জয়ী হয় রংপুর রাইডার্স লাল দল। টস জিতে রংপুর রাইডার্স লাল দল ব্যাট করার সিদ্ধান্ত নেয়। তারা ১৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ৬৬ রান করে। জবাবে রংপুর রাইডার্স নীল দল ১৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ৬৪ রান করে। রংপুর রাইডার্সের পক্ষ থেকে বিজয়ী দলকে ২৫ হাজার ও বিজিত দলকে ১৫ হাজার টাকা প্রদান করা হয়।

পরে স্থানীয় ক্রিকেট গার্ডেনে রাইডার্স হান্ট উদ্বোধন করা হয়। রাইডার্স হান্ট কর্মসূচির আওতায় আজ পেস বোলার এবং শুক্রবার স্পিন বোলার বাছাই করা হবে। গতকাল ৭৭ জন ব্যাটসম্যানকে ইয়েস কার্ড দেওয়া হয়। আজ তাদের মধ্য থেকে চূড়ান্ত তালিকা তৈরি করা হবে।

সর্বশেষ খবর