মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

বিসিবির কাউন্সিলর হলেন সাফওয়ান সোবহান

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি সাফওয়ান সোবহান কাউন্সিলর হয়েছেন তার নিজ ক্লাব থেকেই

ক্রীড়া প্রতিবেদক

বিসিবির কাউন্সিলর হলেন সাফওয়ান সোবহান

মাশরাফি, মুশফিকরা ব্যাট বলের লড়াইয়ে হাবুডুবু খাচ্ছে দক্ষিণ আফ্রিকায়। দেশের ক্রিকেটপ্রেমীদের নজর এখন আফ্রিকা মহাদেশের বৃহত্তম দেশটির দিকে। তখন নির্বাচন নিয়ে ব্যস্ত বিসিবি কার্যালয়। ৩১ অক্টোবর ২০১৭ সালের গঠনতন্ত্র অনুযায়ী বিসিবির নির্বাচন। তারিখ ঘোষণার পর থেকেই শুরু হয়ে গেছে নির্বাচনী প্রক্রিয়া। গতকাল নির্বাচনের খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। প্রকাশিত তালিকায় রয়েছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাউন্সিলর হিসেবে দেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান। তিনি শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি।  বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপনের নাম রয়েছে আবাহনী ক্লাবের কোটায়। বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরীর নাম নেই তালিকায়। যদিও ২০১৩ সালের নির্বাচনে সভাপতি পদে দাঁড়িয়েছিলেন তিনি। কিন্তু পরবর্তীতে নির্বাচন থেকে নাম প্রত্যাহার করেন। গতকাল ১৬৭ জন ভোটারের খসড়া তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন এবং চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ আজ।

৩১ অক্টোবর তিন ক্যাটাগরিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। ক্যাটাগরী-‘১’-এর ১০ পরিচালক নির্বাচিত করবেন জেলা ও বিভাগের কাউন্সিলররা। ক্যাটাগরি ‘২’-এর ১২ পরিচালক নির্বাচিত করবেন ঢাকার প্রিমিয়ার, প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগের ৫০ ক্লাবের ৫৬ কাউন্সিলর এবং ‘৩’ নম্বর ক্যাটাগরিতে একজন পরিচালক নির্বাচিত করবেন সাবেক ক্রিকেটার, অধিনায়ক, শিক্ষা বোর্ড, পুলিশ, আনসার, পাবলিক বিশ্ব বিদ্যালয়গুলো। ক্যাটাগরি-‘২’-এ ১২ দলের প্রিমিয়ার বিভাগের কোটায় রয়েছে ১৮ কাউন্সিলর। প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন গাজী গ্রুপের গাজী গোলাম মর্তুজা ও চৌধুরী রকিব হায়দার, প্রাইম দোলেশ্বরের মোস্তাক হোসেন ও আবুল বাশার, আবাহনীর নাজমুল হাসান পাপন ও সায়ান এফ রহমান, প্রাইম ক্রিকেটার্সের ইকবাল আনোয়ার ও তানজিল চৌধুরী, মোহামেডানের মাহাবুবুল আনাম ও লোকমান হোসেন চৌধুরী, শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাফওয়ান সোবহান ও নজিব আহমেদ। এই ১২ কাউন্সিলর সুপার লিগের ছয় ক্লাবের। লিজেন্ড অব রূপগঞ্জের সোমা আলম রহমান, ব্রাদার্স ইউনিয়নের মুহাম্মদ ইসমাইল হায়দার মল্লিক, কলাবাগান ক্রীড়া চক্রের মোহাম্মদ শফিকুল আলম ফিরোজ, খেলাঘর সমাজকল্যাণের  কাজী নাবিল আহমেদ, ভিক্টোরিয়া স্পোর্টিংয়ের নিছার উদ্দীন আহমেদ কাজল ও পারটেক্স স্পোর্টিংয়ের শওকত আজিজ রাসেল। প্রথম বিভাগের শাইন পুকুরের ওবেদ আর নিজাম, অগ্রণী ব্যাংকের রফিকুল আলম, রূপগঞ্জ টাইগার্স ক্রিকেটের গাজী গোলাম আসরিয়া, কাকরাইলের সালাউদ্দিন চৌধুরী, কালিন্দির মোহাম্মদ আলমগীর, ওরিয়েন্টের মোহাম্মদ সেলিম, সূর্যতরুণের আফজাল-উর-রহমান সিনহা, উদয়াচলের জাকির হাসান, ওল্ড ডিওএইচএসের মোহাম্মদ তানিম হাসান, ইয়াং পেগাসাসের আহমেদ ইকবাল হাসান, উত্তরা স্পোর্টিংয়ের মিজানুর রহমান, সিটি ক্লাবের মোহাম্মদ হোসেন মোল্লা, শেখ জামাল ক্রিকেটার্সের মঞ্জুর কাদের, আজাদ স্পোর্টিংয়ের এনায়েত হোসেন সিরাজ, ট্যালেন্ট হান্ট একাডেমির নাজমুল ইসলাম, বিকেএসপির ব্রি. জে. মো. সামসুর রহমান, র‌্যাপিড ফাউন্ডেশনের হানিফ ভুইয়া, বাংলাদেশ বয়েজের মিজানুর রহমান ভুইয়া, ধানমন্ডি প্রগতি সংঘের মোহাম্মদ নজরুল ইসলাম বাবুল ও বারিধারা ড্যাজলার্সের রিয়াজ আহমেদ। দ্বিতীয় বিভাগের এক্সিউম ক্রিকেটার্সের ডা. মোহাম্মদ জিকরুল হক আকাশ, ইন্দিরা রোডের মোকসুদুর রহমান, ঢাকা ক্রিকেট একাডেমির মজিবুর রহমান, ঢাকা মেরিনার্স ইয়াংসের গোলাম দস্তগীর গাজী, গুলশান আর ক্লাবের রাফেজ আলম চৌধুরী, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের আলী হোসেন, গ্রীনলিফ ক্রিকেট একাডেমির জালাল ইউনুস, গোপীবাগ ফ্রেন্ডসের আজিজুর রহিম, মাতুয়াইল ক্রিকেটের ইশতিয়াক সাদেক ও ঢাকা রয়েল ক্রিকেটার্সের মোর্শেদ আলম। তৃতীয় বিভাগের আজিম ক্রিকেট ক্লাবের ওমর হোসেন, মোহাম্মদপুর ক্রিকেট ক্লাবের মাসুদুজ্জামান, মিরপুর ক্রিকেট ক্লাবের আহমেদ সাজ্জাদুল আলম, বাংলাদেশ পুলিশ ক্রিকেট দলের চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, প্রগতি সেবা সংঘের জিয়াউদ্দিন আদিল, আসিফ শিফা ক্রিকেট একাডেমির মোহাম্মদ মঞ্জুর আলম, কামরাঙ্গীর চরের মেহরান হোসেন চৌধুরী ও বাড্ডা একতা সমাজকল্যাণ সংঘের ফাহাদ মোহাম্মদ আহম্মেদ করিম।

এছাড়া ক্যাটাগরি-১-এ মানিকগঞ্জ জেলার কাউন্সিলর নাইমুর রহমান দুর্জয়, চট্টগ্রাম বিভাগের আকরাম খান, ঢাকা জেলার মোজাফফর হোসেন পল্টু, নারায়ণগঞ্জ জেলার তানভীর আহমেদ টিটু, চট্টগ্রাম জেলার আ জ ম নাছির উদ্দিন ছাড়াও সাবেক অধিনায়কের কোটায় রকিবুল হাসান, গাজী আশরাফ হোসেন লিপু, সাবেক ক্রিকেটারের কোটায় খালেদ মাহমুদ সুজন কাউন্সিলর হয়েছেন।

আজ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ। ২০ অক্টোবর মনোনয়নপত্র বিতরণ, ২৪ অক্টোবর মনোনয়নপত্র  দাখিল, ২৫ অক্টোবর মনোনয়নপত্র বাছাই ও তালিকা প্রকাশ, ২৮ অক্টোবর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ, ২৯ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহার এবং ৩১ অক্টোবর নির্বাচন সকাল ১০ থেকে বিকাল ৫টা পর্যন্ত। ১ নভেম্বর বিকাল ৩টায় ফল ঘোষণা করবে নির্বাচন কমিশন।

সর্বশেষ খবর