সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

দক্ষিণ কোরিয়াকে হারিয়ে পাকিস্তান তৃতীয়

ক্রীড়া প্রতিবেদক

দক্ষিণ কোরিয়া ৪ ও পাকিস্তানের ৩ বার এশিয়া কাপ জেতার রেকর্ড রয়েছে। দুই দল এবার হকির এ মেগা আসরে ফাইনালে উঠতে পারেনি। শিরোপার বদলে মওলানা ভাসানী স্টেডিয়ামে গতকাল তারা তৃতীয় স্থান নির্ধারিত ম্যাচে মুখোমুখি হয়। পাকিস্তান ৬-৩ গোলে জিতে তৃতীয় হয়ে আসর শেষ করেছে। গতবার টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়ার অবস্থান চারে।

শুরুতে হাড্ডাহাড্ডি লড়াই দেখে মনেই হয়নি পাকিস্তান এতটা সহজভাবে জিতবে। ১০ মিনিটে তারা এজাজের গোলে এগিয়ে যায়। ২০ মিনিটে রিভার্স হিটে সমতা ফেরান চু সুক হুন। এরপর অবশ্য এক তরফা প্রাধান্য বিস্তার করে পাকিস্তান ৫-১ গোলে এগিয়ে যায়। ২৬ মিনিটে রশিদ মেহমুদ চমৎকার হিটে দলকে ২-১ গোলে এগিয়ে রাখেন। ৩০ মিনিটে আবারও এজাজের গোল। দুই মিনিট পর পেনাল্টি কর্নার থেকে ব্যবধান ৪-১ করেন আবু মাহমুদ। ৩৫ মিনিট এজাজ তার তৃতীয় গোলটি করেন। ৪৩ মিনিটে লি নাম ইয়ং, ৫৫ মিনিটে সিউ ইনুউ দক্ষিণ কোরিয়ার ব্যবধান কমালেও লাভ হয়নি। শেষ মিনিটে ইয়াকুবের প্লেসিং পুশে পাকিস্তান ৬-৩ গোলে জিতে যায়। পাকিস্তান ‘এ’ ও দক্ষিণ কোরিয়া ‘বি’ গ্রুপ থেকে রানার্সআপ হয়ে সুপার ফোরে জায়গা করে নিয়েছিল।

এশিয়া কাপে চলতি আসরে পঞ্চম হয়েছে জাপান। সূর্যোদয়ের দেশটির কাছে হেরে বাংলাদেশ হয়েছে ষষ্ঠ। আসরের প্রথম ছয় দল ২০২১ সালের এশিয়া কাপে সরাসরি খেলবে। এবার সপ্তম হয়েছে চীন। অষ্টম হয়েছে মধ্যপ্রাচ্যের দেশ ওমান। ওমানকে ৩-২ গোলে হারায় চীন।

সর্বশেষ খবর