বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

বিপিএলের টিকিট কালোবাজারে

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

বিপিএলের টিকিট কালোবাজারে

টিকিট না পেয়ে ক্রীড়াপ্রেমীরা বিক্ষুব্ধ হয়ে উঠলে লাঠিচার্জ করে পুলিশ —বাংলাদেশ প্রতিদিন

টিকিট বিক্রির বুথে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে মিলছে না টিকিট। অথচ আশপাশে কতিপয় যুবক উচ্চমূল্যে বিক্রি করছে টিকিট। সিলেটে বিপিএল ক্রিকেটের টিকিট বিক্রি নিয়ে চলছে এমন লঙ্কাকাণ্ড। কালোবাজারিদের হাতে টিকিট চলে যাওয়ায় সাধারণ ক্রিকেটপ্রেমীরা বঞ্চিত হচ্ছেন। হতাশায় বিক্ষুব্ধ হয়ে স্টেডিয়ামে ইটপাটকেল নিক্ষেপ করেছেন তারা।

আগামী শনিবার মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের পঞ্চম আসর। এবার উদ্বোধনী ম্যাচসহ আটটি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সিলেটে প্রথমবারের মতো বিপিএল ক্রিকেট আয়োজন নিয়ে ক্রীড়াপ্রেমীদের মধ্যে অন্যরকম উচ্ছ্বাস বিরাজ করছে। গত মঙ্গলবার থেকে সিলেট জেলা স্টেডিয়ামে শুরু হয়ে টিকিট বিক্রি। কিন্তু সাধারণ ক্রিকেটপ্রেমীরা পাচ্ছেন অল্প কিছু টিকিট। এ নিয়ে বিক্রির প্রথম দিন থেকেই টিকিটপ্রত্যাশীরা ক্ষুব্ধ। গতকাল সকাল ১০টা থেকে ফের টিকিট বিক্রি শুরু হয়। কিন্তু ঘণ্টা দুয়েক পরেই ২০০ ও ৫০০ টাকার টিকিট শেষ বলে ঘোষণা দেন সংশ্লিষ্টরা। এর কিছু সময় পরে সংশ্লিষ্টরা টিকিট বিক্রির বুথ বন্ধ করে দেওয়ার চেষ্টা করলে বিক্ষুব্ধ হয়ে ওঠেন টিকেটের আশায় জড়ো হওয়া কয়েক হাজার ক্রীড়াপ্রেমী। তারা টিকিট বিক্রির বুথ লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। এ সময় বিক্ষুব্ধদের ওপর লাঠিচার্জ শুরু করে পুলিশ। এ ঘটনার পর থেকে টিকিট বিক্রি বন্ধ হয়ে যায়। নগরীর কোতোয়ালি থানার ওসি গৌছুল হোসেন বলেন, টিকিটপ্রত্যাশীরা বিশৃঙ্খলা সৃষ্টি করলে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

গত মঙ্গলবার থেকে আনুষ্ঠানিকভাবে টিকিট বিক্রি শুরুর আগেই একটি চক্র টিকিট বিক্রির সঙ্গে সংশ্লিষ্টদের যোগসাজশে সিংহভাগ টিকিট হাতিয়ে নেয়। ওই কালোবাজারি চক্রটি উচ্চমূল্যে এখন টিকিট বিক্রি করছে। সিলেট জেলা স্টেডিয়াম ঘুরে বেশ কয়েকজন যুবককে ২০০ টাকার টিকিট ১ হাজার ২০০ টাকায়, ৫০০ টাকার টিকেট ১ হাজার ৫০০ টাকায় বিক্রি করতে দেখা গেছে। তবে এ যুবকদের কেউই নিজের নাম-পরিচয় কিংবা কিভাবে টিকিট পেলেন, তা প্রকাশ করতে রাজি হননি। এদিকে, ফেসবুকেও একটি চক্র উচ্চমূল্যে টিকিট বিক্রি করছে। ‘ঘাস ফড়িং’ নামক একটি আইডি থেকে ‘সিলেটের বেচা-কেনা [শুধুমাত্র সিলেট শহর]’ নামক গ্রুপে ২০০ টাকার টিকিট ১ হাজার ২০০ টাকায় বিক্রির পোস্ট দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর