মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

চেনারূপে গেইল ম্যাককালাম

ক্রীড়া প্রতিবেদক

চেনারূপে গেইল ম্যাককালাম

ঢাকায় খেলতে এসে প্রথম ম্যাচে সুবিধা করতে পারেননি দুই তারকা ব্যাটসম্যান ম্যাককালাম ও গেইল। গতকাল সিলেট সিক্সার্সের বিপক্ষে তাদের ব্যাট কথা বলেছে। ম্যাককালাম ৩৩ ও গেইল ৫০ রান করে প্রতিপক্ষদের বড় চ্যালেঞ্জ ছুড়ে দেন —রোহেত রাজীব

প্রথম ১৩ বলে ক্রিস গেইলের ব্যাট থেকে আসে মাত্র ১ রান! ছক্কা-ঝড় দেখতে আসা মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের দর্শকরা তখন মহাবিরক্ত! কোথায় বোলারকে দিশাহারা করে দেবেন ক্যারিবীয় তারকা, উল্টো নিজেই যেন চোখে অন্ধকার দেখছিলেন। টি-২০তে গেইলকে এতটা ধৈর্যশীল আগে কখনো দেখা গেছে কিনা! তবে ১৪তম বলে খোলস থেকে বেরিয়ে আসেন গেইল। লং অন দিয়ে বিশাল এক ছক্কা! সিলেট সিক্সার্সের অধিনায়কের বল উড়িয়ে মেরে শুরু করেন গেইল। তারপর আরও চারটি ছক্কা হাঁকান।

রংপুর রাইডার্সের আরেক ওপেনার ব্রেন্ডন ম্যাককালাম শুরু করেছিলেন গেইলের আগেই। দ্বিতীয় ওভারেই সিলেটের বোলার শুভাগত হোমকে উড়িয়ে মারেন। ওই ওভারে আরও একটি ছক্কা। আগের ম্যাচে সুবিধা করতে পারেননি। তাই সুদে আসলে বুঝিয়ে দিতে এ ম্যাচে শুরু থেকেই দাপট দেখাতে থাকে কিউই তারকা।

গতকাল পাওয়ার প্লেতে বিনা উইকেটে ৫০ রান করে রংপুর রাইডার্স। গেইল-ম্যাককালাম দুই পাশ থেকেই আক্রমণ করতে থাকেন বোলারদের ওপর। রংপুরের স্কোরও দ্রুতগতিতে বাড়তে থাকে। তারপর হঠাৎ ছন্দপতন। নাসিরকে তুলে মারতে গিয়ে লং অনে ক্যাচ ম্যাককালাম। ২১ বলে ৩৩ রান করে সাজঘরে ফিরে যান এই ওপেনার। তিনটি করে ছক্কা-চার। ৮০ রানের মাথায় প্রথম উইকেটের পতন ঘটে রাইডার্সের।

সঙ্গীর বিদায়ে ব্যাটিংয়ে মন দিতে পারলেন না ক্রিস গেইলও। ৮ রানের ব্যবধানে তিনিও আউট। তবে সাজঘরে ফেরার আগেই হাফ সেঞ্চুরি পূরণ করেছেন ক্যারিবীয় তারকা। ৩৯ বলে করেছেন ৫০ রান। দুই বাউন্ডারির  সঙ্গে ৫ ছক্কা।

ইনিংসের শেষদিকে মাত্র ১২ বলে ২৮ রানের ইনিংস খেলেছেন রংপুরের ইংলিশ তারকা রবি বোপারা। ২১ বলে ২৫ রান করেছেন মোহাম্মদ মিঠুন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৯ রান করে রাইডার্স।

দারুণ বোলিং করেছেন সিলেটের আবুল হাসান রাজু। ৪ ওভারে ২৪ রানে নিয়েছেন দুই উইকেট। গেইলকেও আউট করেছেন স্থানীয় এই তারকা পেসার।

গতকাল দর্শকরা মাঠে এসেছিলেন গেইল-ম্যাককালামের ঝড় দেখতে। দুই মারকুটে ব্যাটসম্যান ৮টি ছক্কা হাঁকিয়েছেন। কিন্তু তাদের কাছে দর্শকের যে প্রত্যাশা ছিল সেটি হয়তো গতকালও তারা পূরণ করতে পারেননি। তবে শুরুটা দুর্দান্তই ছিল। কিন্তু একসঙ্গে দুই তারকা আউট হয়ে যাওয়ায় শেষটা ভালো হয়নি। কাল গেইল-ম্যাককালাম ঝড় যেন উঠেও উঠল না!

আজ বিপিএলে রংপুর রাইডার্স লড়বে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে। ওয়ানডে অধিনায়ক মাশরাফি ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান। দুজনেই আবার দুই দলের অধিনায়ক। হাই ভোল্টেজ ম্যাচ। দুই দলেই তারকা ভরপুর। মিরপুর  শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটি উপভোগ্য হয়ে উঠবে এ প্রত্যাশা ক্রিকেটপ্রেমীদের।

 

স্কোর

ঢাকা ডায়নামাইটস : ১২৮/১০, ১৮.৩ ওভার

(নারায়েন ৭৬, সাঙ্গাকারা ২৮। হাসান আলী ৫/২০)

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১২৯/৬, ১৯.৪ ওভার (সোয়েব মালিক ৫৪*)

রংপুর রাইডার্স : ১৬৯/৭, ২০ ওভার (গেইল ৫০, ম্যাককালাম ৩৩)

সিলেট সিক্সার্স : ৯৭/৩, ১২.১ ওভার (অসমাপ্ত)

সর্বশেষ খবর