শিরোনাম
রবিবার, ২৬ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

নেমেই উইকেট পেলেন মুস্তাফিজ

মুহাম্মদ সেলিম, চট্টগ্রাম

রাজশাহী কিংসের জন্য ‘পয়া’ হয়ে ফিরলেন বাংলাদেশের পেস সেনসেশন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। দ্য ফিজের ফেরার ম্যাচ বহু কাঙ্ক্ষিত জয়ের দেখা পেল পয়েন্ট তালিকায় তলানির দিকে থাকা উত্তরাঞ্চলের দলটি। দ্য ফিজ শুধু দলকে জয় নামক সোনার হরিণ ছোঁয়াই দেননি সঙ্গে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তার ফেরার ম্যাচে তিনি দেখিয়েছেন চীরচেনা ফিজের সেই একটু ঝলক। ম্যাচে তিনি মাঠে নামলেন, খেললেন এবং জয় করলেন। একই সঙ্গে দলের শেষ চারে খেলার সম্ভাবনা জিইয়ে রাখলেন। 

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৬ষ্ঠ ওভারে ফিজের হাতে বল তুলে দেন অধিনায়ক ড্যারেন স্যামি। দীর্ঘ ইনজুরি থেকে ফেরার ম্যাচের অভিষেক ওভারটি সুখকর হয়নি মুস্তাফিজের। তার করার প্রথম ওভারেই তামিম ইকবাল ও শোয়েব মালিক তুলে নেন ১১ রান। ১০ম ওভারে দ্বিতীয় স্পেলে ফিরে দেন ছয় রান। নিজের তৃতীয় ওভারে তুলে নেন হাসান আলীর উইকেট এবং চতুর্থ ওভারের প্রথম বলে মেহেদী হাসানকে ফিরিয়ে দিয়ে ভিক্টোরিয়ান্সদের কফিনে শেষ পেরেক ঢুকান ফিজ। ম্যাচ শেষে ফিজের বোলিং ফিগার ছিল ৩.১ ওভার ৩২ রান ২ উইকেট। দলের এক নম্বর বোলার ফিরে আসায় উচ্ছ্বাসিত রাজশাহী কিংস। তার ফেরাকে দলের জন্য মঙ্গলজনক মনে করেন রাজশাহীর ইংলিশ অল-রাউন্ডার লুক রাইট। তিনি বলেন, ‘এতোদিন পর ফিরে এসে মুস্তাফিজ খারাপ বল করেনি। দীর্ঘদিন পর ইনজুরি থেকে ফিরে এসে ভালো বল করাটা কঠিন। সে এতোদিন ম্যাচের মধ্যে ছিল না। তার ফিরে আসাটা আমাদের এবং বাংলাদেশ দলের জন্য মঙ্গলজনক।’ বাংলাদেশের দক্ষিণ আফ্রিকায় সফরের সময় কিম্বার্লিতে ওয়ার্মআপে ফুটবল খেলার সময় অ্যাঙ্কেলে চোট পান মুস্তাফিজ।

এরপর পুনর্বাসন প্রক্রিয়া শেষ করে গতকাল দীর্ঘদিন পর বিপিএল খেলতে নামেন মুস্তাফিজ। এর আগে সর্বশেষ গত ২০১৫ সালে ঢাকা ডায়নামাইটসের হয়ে মাঠে নামেন মুস্তাফিজ। ওই আসরে ১০ ম্যাচে ১৪ উইকেট শিকার করেন এ কাটার মাস্টার। গত বিপিএল  ইনজুরির কারণে মাঠে নামতে পারেননি মুস্তাফিজ।

কাটার মাস্টারের ফেরার ম্যাচে জয়ী হয়েছে রাজশাহী। এটি টুর্নামেন্টে রাজশাহীর ৮ ম্যাচে তৃতীয় জয়। এ ম্যাচে অধিনায়ক ড্যারেন সামিই পার্থক্য গড়ে দিয়েছেন বলেন মনে করেন লুক রাইট। তিনি বলেন, ‘স্যামির ব্যাটিং এবং বোলিংয়ের কাছে হেরেছে কুমিল্লা।’

সর্বশেষ খবর