সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

অপ্রতিরোধ্য গার্ডিওলার ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক

অপ্রতিরোধ্য গার্ডিওলার ম্যানসিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে দুরন্ত গতিতে এগিয়ে চলেছে ম্যানচেস্টার সিটি। পেপ গার্ডিওলার শিষ্যরা চলতি মৌসুমে প্রথমার্ধ শেষ করার পথে মাত্র দুই পয়েন্ট হারিয়েছে। ১৮ ম্যাচের ১৭টিতেই জিতেছে তারা। গত শনিবার টটেনহ্যামকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানসিটি। রহিম স্টারলিং দুটি এবং গুনডোগুন ও ডি ব্রুইন একটি করে গোল করেছেন দলের পক্ষে। দারুণ এ জয়ে ১৮ ম্যাচে ৫২ পয়েন্ট সংগ্রহ করে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। ৩৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তিনে আছে চেলসি।

এই নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ১৬ ম্যাচ জিতল পেপ গার্ডিওলার শিষ্যরা। ইংলিশ প্রিমিয়ার লিগে টানা জয়ের রেকর্ডটাকে এরই মধ্যে নিজেদের করে নিয়েছে তারা। কতদূর গিয়ে থামবে বলা মুশকিল। তবে এরই মধ্যে দুর্দান্ত এক রেকর্ড গড়েছে ম্যানসিটি। ১৯৫৩-৫৪ মৌসুমে উলফস বড়দিনের ছুটির আগেই আর্সেনাল, চেলসি, লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড এবং টটেনহ্যামকে হারিয়েছিল। এরপর এই কীর্তি আর কারও ছিল না। এই প্রথম ম্যানসিটি বড়দিনের ছুটির আগেই ইংলিশ লিগের সেরা পাঁচ ক্লাবকে হারিয়েছে। তাছাড়া আরও একটি রেকর্ড গড়ার পথে রয়েছে পেপ গার্ডিওলার দল। এক মৌসুমে সর্বোচ্চ ৩০ ম্যাচ জিতে গতবারই রেকর্ড গড়েছিল চেলসি। এবার সেই রেকর্ডটা নিজেদের করে নেওয়ার পথেই ছুটছে ম্যানসিটি।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে গত শনিবার জয় পেয়েছে আর্সেনালও। তারা ১-০ গোলে হারিয়েছে নিউক্যাসলকে। গানাররা ৩৩ পয়েন্ট নিয়ে লিগের চার নম্বরে অবস্থান করছে। চেলসি ১-০ গোলে হারিয়েছে সাউদ্যাম্পটনকে।

এছাড়াও হাডার্সফিল্ড ৪-১ গোলে হারিয়েছে ওয়াটফোর্ডকে। ওয়েস্টহ্যাম ৩-০ গোলে হারিয়েছে স্টোক সিটিকে।

সর্বশেষ খবর