মঙ্গলবার, ২ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

টাইমস অব ইন্ডিয়ার টেস্ট স্কোয়াডে সাকিব

ক্রীড়া প্রতিবেদক

টাইমস অব ইন্ডিয়ার টেস্ট স্কোয়াডে সাকিব

ভালো-মন্দের মিশ্রণে কেটেছে বাংলাদেশের ক্রিকেট। দলগত পারফরম্যান্সের পাশাপাশি ব্যক্তিগত পারফরম্যান্সও ছিল ভালো। নিউজিল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করেছেন সাকিব। অস্ট্রেলিয়ার মতো দলকে হারিয়েছে টেস্টে। অসিদের বিপক্ষে ঐতিহাসিক জয়ের ওই টেস্টে ব্যাট ও বল হাতে সেরা পারফরমার ছিলেন সাকিব। ধারাবাহিক পারফরম্যান্সের জন্য তিনি দ্য গার্ডিয়ান, ক্রিকেট অস্ট্রেলিয়া ও ইএসপিএন ক্রিকইনফোর স্কোয়াডে সুযোগ পেয়েছেন। এবার সুযোগ পেলেন ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার বর্ষসেরা টেস্ট একাদশে। সাদা পোশাকে অসাধারণ কাটিয়েছেন সাকিব। ৭ টেস্টে ৪৭.৫০ গড়ে রান করেছেন ৬৬৫। সেঞ্চুরি আছে দুটি।

টাইমস অব ইন্ডিয়ার ঘোষিত স্কোয়াডে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার সাকিব। ভারতের ক্রিকেটার মাত্র দুজন বিরাট কোহলি ও চেতেশ্বর পুজারা। সবচেয়ে বেশি তিনজন করে ক্রিকেটার অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার। অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ ও নাথান লিওন। তিন প্রোটিয়াস ক্রিকেটার ডিন এরগার, কুইন্টন ডি কক ও কাগিসো রাবাদা। ইংল্যান্ডের দুই ক্রিকেটার বেন স্টোকস ও জেমস আন্ডারসন।   

টাইমস অব ইন্ডিয়ার সেরা একাদশ : সাকিব আল হাসান, ডিন এলগার, ডেভিড ওয়ার্নার, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, স্টিভ স্মিথ, বেন স্টোকস, কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, নাথান লায়ন ও জেমস আন্ডারসন।

 

সর্বশেষ খবর