রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

সহজ জয়ে সেমিতে চট্টগ্রাম আবাহনী

ক্রীড়া প্রতিবেদক

সহজ জয়ে সেমিতে চট্টগ্রাম আবাহনী

শুরুতে সমান তালে লড়েছিল শেখ রাসেল। পরে ছন্দ ধরে রাখতে না পারায় চট্টগ্রাম আবাহনীর কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হলো তাদের। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচে উত্তেজনাকর মুহূর্ত —বাংলাদেশ প্রতিদিন

কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিল শেখ রাসেল ক্রীড়া চক্র। চট্টগ্রাম আবাহনীর কাছে ৪-২ গোলে হেরে বিদায় নিল দলটি। আগের দিন স্বাধীনতা কাপ ফুটবল কোয়ার্টার ফাইনালে বড় অঘটন ঘটে। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ আরামবাগের কাছে ৩-০ গোলে হেরে যায় চলতি মৌসুমে ফেডারেশন কাপ ও পেশাদার লিগ জয়ী ঢাকা আবাহনী। এই হারে ট্রেবল জয়ের আশা শেষ হয়ে যায় জনপ্রিয় দলটির।

ফেডারেশন কাপে সেমিতে উঠলেও লিগে শেখ রাসেল সেভাবে জ্বলে উঠতে পারেনি। ষষ্ঠ স্থানে থাকে। মৌসুমে শেষ ট্রফি জিততে তারা ছিল মরিয়া। গ্রুপ রানার্স আপ হয়ে শেষ আটে জায়গা করে নেয় তারা। কিন্তু স্বাধীনতা কাপেও বিদায় নিতে হলো শেখ রাসেলকে। শুরুতে শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে সমান তালে লড়লেও ছন্দ হারিয়ে ফেললে বড় ব্যবধানেই হেরে যায় শেখ রাসেল।

চট্টগ্রাম আবাহনীর এবার লিগ জয়ের সম্ভাবনা ছিল। শুরু থেকে শীর্ষেই ছিল তারা। দ্বিতীয় পর্বে এসে নৈপুণ্য আর ধরে রাখতে পারেনি। শিরোপার বদলে তৃতীয় হয়ে লিগ শেষ করে। স্বাধীনতা কাপেও বন্দরনগরীর দলটিকে সেভাবে খুঁজে পাওয়া যাচ্ছিল না। গ্রুপ পর্বে দুই ম্যাচে সাইফ স্পোর্টিং ও আরামবাগের সঙ্গে ড্র করে। তবে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে জায়গা করে নেয়।

গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে প্রথম ১৫ মিনিট শেখ রাসেলই বল দখল রাখে। তবে ৯ মিনিটে সবুজের গোলে এগিয়ে আবাহনী। লিগ অধিকাংশ ম্যাচে শেখ রাসেলের হোঁচট খাওয়ার বড় কারণ ছিল রক্ষণভাগ। অসর্তকতার কারণে গোল খেয়েছে। গতকালও দেখা গেল একই দৃশ্য। সবুজ প্রতিপক্ষের রক্ষণভাগের দুর্বলতার সুযোগ নিয়ে জালে বল পাঠান। অবশ্য তিন মিনিট পরই নয়ন সমতা ফেরাল শেখ রাসেলের পক্ষে। মনে হচ্ছিল জেগে উঠবে। কিন্তু হলো উল্টোটা। গোল খাওয়ার পর আবাহনী যেন তেলে-বেগুনে জ্বলে উঠে। প্রথমার্ধেই ৪-১ গোলে পিছিয়ে থাকে শেখ রাসেল। জুয়েল রানা, আবদুল্লাহ ও রনি গোল করে দলের সেমিফাইনাল নিশ্চিত করে ফেলে। ৭৪ মিনিটে জাভেদ ব্যবধান কমালেও কাজে আসেনি। বর্তমান চ্যাম্পিয়নরাই উঠে সেমিতে। শেষ চারে চট্টগ্রাম আবাহনী খেলবে রহমতগঞ্জের বিপক্ষে।

সর্বশেষ খবর