রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

রোনালদো-বেলে আস্থা জিদানের

ক্রীড়া ডেস্ক

রোনালদো-বেলে আস্থা জিদানের

লা-লিগায় শিরোপা ধরে রাখার স্বপ্ন শেষই বলা যায় রিয়াল মাদ্রিদের। শীর্ষে থাকা বার্সেলোনা থেকে ১৯ পয়েন্ট ব্যবধানে চতুর্থ স্থানে আছে এক ম্যাচ কম খেলা জিনেদিন জিদানের দল। গতকাল রাতেই লেভান্তের মুখোমুখি হয়েছে রিয়াল। এই ম্যাচ জিতলেও কোনো লাভ হবে না তাদের। তবে দ্বিতীয় পর্বে জ্বলে ওঠার ব্যাপারে আশাবাদী কোচ জিদান। দেপোর্তিভো লা করুনা ও ভ্যালেন্সিয়ার বিপক্ষে বড় দুই জয়ে মৌসুমে বাকি সময়টা ঘুরে দাঁড়ানোর জন্য প্রস্তুত।

কোপা দেল রে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে রিয়াল। চ্যাম্পিয়ন্স লিগই এখন একমাত্র ভরসা। তাও আবার শেষ ষোলতে মুখোমুখি হচ্ছে পিএসজির মতো শক্তিশালীর বিপক্ষে। সুতরাং এখানেও হোঁচট খাওয়ার শঙ্কা উড়িয়ে দেওয়া যায় না।

কোচ জিদান বলেন, একটা দলের সময় খারাপ যেতেই পারে। রিয়ালের অবস্থা যাই হোক না কেন ঘুরে দাঁড়াতে পারবে। তবে এক্ষেত্রে রোনালদো ও বেলকে বড় ভূমিকা রাখতে হবে। গত দুই ম্যাচে রিয়াল ১১ গোল করেছে। দুই ম্যাচে জোড়া গোল করে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন রোনালদো। জিদান বলেন, ‘আমি তার পারফরম্যান্সে খুশি। আমার বিশ্বাস বেলসহ অন্যরা এখন ভালো করবে। যা হওয়ার হয়ে গেছে। এখন সেসব ভেবে লাভ নেই। দ্বিতীয় পর্বে আমরা জ্বলে উঠবো এই আস্থা আমার রয়েছে। সামনে চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে খেলা। হতাশা ঝেড়ে ফেলার সুযোগ রয়েছে। রোনালদো বা বেল এমন মানের খেলোয়াড় যারা যে কোনো অবস্থায় ঘুরে দাঁড়ানোর সামর্থ্য রাখে। রিয়ালের এমন করুণ পরিণতিতে জিদান চাকরি হারাতে পারেন এমন গুঞ্জনও উঠেছে মিডিয়ায়। এ প্রসঙ্গে জিদান বলেন, ‘এ নিয়ে আমার বলার কিছু নেই। কোচ রাখা বা বাদ দেওয়া নির্ভর করে একটা ক্লাবের ম্যানেজমেন্টের ওপর। সুতরাং আমার ব্যাপারে রিয়াল যে কোনো সিদ্ধান্ত নিতে পারে।’

সর্বশেষ খবর