শিরোনাম
রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

টি-২০ দলে ৫ নতুন মুখ

ক্রীড়া প্রতিবেদক

টি-২০ দলে ৫ নতুন মুখ

চট্টগ্রাম টেস্টে ফল হয়নি ১৫ সেসনেও। শেষ হয়নি দুই দলের ইনিংস। অথচ মিরপুর টেস্ট শেষ আড়াই দিন হাতে রেখেই। সফরকারী শ্রীলঙ্কার স্পিনারদের সঙ্গে তাল মিলিয়ে ব্যাটিং করতে না পেরে প্রথম ইনিংসে ১১০ এবং দ্বিতীয় ইনিংসে ১২৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। হেরে যায় ২১৫ রানে। মিরপুর টেস্টে এমন করুণ পারফরম্যান্সে টি-২০ সিরিজের স্কোয়াডে ধাক্কা লাগবে জানাই ছিল। লেগেছেও। দুই ম্যাচে টি-২০ সিরিজের জন্য যে দল ঘোষণা করেছে বিসিবি, তাতে পরিবর্তন এসেছে ব্যাপক। নতুন মুখ ৫জন এবং ফিরেছেন তিন ক্রিকেটার। আঙ্গুলের ইনজুরিতে টেস্ট সিরিজ মিস করা সাকিব আল হাসান ফিরেছেন এবং নেতৃত্ব দিবেন দলকে। প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান ও আফিফ হোসেন ধ্রুব, সিমিং অলরাউন্ডার আরিফুল হক, পেসার আবু জায়েদ রাহি ও উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসান। ফিরেছেন তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান ও আবু হায়দার রনি।

টেস্ট সিরিজে চমক ছিল অনূর্ধ্ব-১৯ দলের অফ স্পিনার নাইম হাসান। তাকে খেলানোর জন্য সুদূর নিউজিল্যান্ড থেকে উড়িয়ে আনে বিসিবি। টি-২০ সিরিজে সুযোগ হয়নি এই অফ স্পিনারের। সুযোগ পেয়েছেন অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপের সেরা ক্রিকেটার আফিফ।

 বিপিএলে আফিফ ১১ ম্যাচে ১৭.৪৫ গড়ে নেন ১১ উইকেট এবং রান করেন ১২৫। আরেক অলরাউন্ডার মেহেদি কুুমিল্লা ভিক্টোরিয়ান্সের পক্ষে ১০ ম্যাচে ২৫.৭০ গড়ে ১০ উইকেট নেন মেহেদি। খুলনা টাইটান্সের পক্ষে দারুণ বোলিং করে জাতীয় দলে জায়গা পেয়েছেন পেসার জায়েদ। আরিফুলের পারফরম্যান্স ছিল নজরকাড়া। ১১ ম্যাচে রান করেন ২৩৭। উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসানকে নেওয়ায় বাদ পড়েছেন লিটন দাস। চমকে দেওয়া স্কোয়াডে জায়গা হয়নি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, নাসির হোসেন, শফিউল ইসলাম ও তাসকিন আহমেদ। প্রোটিয়াদের বিপক্ষে টি-২০ সিরিজে দারুণ ব্যাটিং করা সৌম্য সরকার রয়েছেন স্কোয়াডে। দুই ম্যাচ সিরিজের প্রথমটি ১৫ ফেব্রুয়ারি মিরপুরে এবং ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচ সিলেটে।

টি-২০ স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, মেহেদি হাসান, জাকির হাসান ও আফিফ  হোসেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর