রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

হকিতে সুপার-ডুপার দল গড়ছে মেরিনার্স

ক্রীড়া প্রতিবেদক

প্রিমিয়ার হকির দলবদল মার্চের শেষের দিকে। তাতে কি কেউ তো আর বসে থাকবে না। শিরোপা প্রত্যাশী দলগুলো এখন থেকেই ঘর গোছানোর কাজে নেমে পড়েছে। হকিতে বরাবরই চার ক্লাব—মোহামেডান, আবাহনী, ঊষা ও মেরিনার্সই শক্তিশালী দল গড়ে। এবার ঊষা ক্রীড়া চক্র ও মোহামেডানকে তৎপর মনে হচ্ছে না। চ্যাম্পিয়ন মেরিনার্স ও ঢাকা আবাহনীই পছন্দের খেলোয়াড়দের সঙ্গে আলাপ করছে। মোহামেডান চাচ্ছে তাদের তারকাদের ধরে রাখতে। তবে তা সম্ভব হবে কিনা এনিয়ে সংশয়ও রয়েছে। কেননা এখন পর্যন্ত কারও ব্যাপারে নিশ্চিত হতে পারেনি। অন্য দল থেকে ভালো অফার পেলে তারা তো সেই ক্লাবকেই গুরুত্ব দেবে। আগে পুরান ঢাকার ঊষা ক্রীড়াচক্র সবার আগে ঘর গুছিয়ে ফেলতো। এবার একেবারে নীরব। খেলোয়াড় ধরে বা নতুনদের আনার ব্যাপারে ম্যানেজমেন্ট কোনো সিদ্ধান্ত নিতে পারেনি। সুযোগটা কাজে লাগাচ্ছে মেরিনার্স ও আবাহনী। ইতিমধ্যে জাতীয় দলের তিন খেলোয়াড় মিমো, কৃষ্ণা ও নিলয় ঊষা ছেড়েও গেছেন। মেরিনার্সও হতে পারে তাদের নতুন ঠিকানা। আবাহনীও তারকাদের ভেড়াচ্ছেন। তুলনামূলকভাবে মেরিনার্সকেই সক্রীয় মনে হচ্ছে।

ক্লাবটির সাধারণ সম্পাদক হাসান উল্লাহ্ খান রানা দৃঢ়ভাবে বলেছেন, ‘টার্গেট আমাদের শিরোপা ধরে রাখা। তাই শক্তিশালী দল গড়বো।

 শুধু তাই নয়, লোকাল কানেকশনের পাশাপাশি কেনিয়া, জার্মানি, অলিম্পিক চ্যাম্পিয়ন আর্জেন্টিনা থেকে খেলোয়াড় আনবো। বলতে পারেন হকিতে আমরা এবার সুপার-ডুপার দল গড়বো।’

হকির সফল দল ঢাকা আবাহনীও তারকাদের সঙ্গে আলাপ করছে। ভালোমানের বিদেশিও উড়িয়ে আনতে ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে। মেরিনার্স বা আবাহনী বিগ বাজেটে দল গড়ছে। সেই ক্ষেত্রে মোহামেডান-উষার নীরবতা নিয়ে নানা প্রশ্নও উঠছে।

সর্বশেষ খবর