Bangladesh Pratidin

প্রকাশ : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:১৩
ভারোত্তোলনে প্রতিভার সন্ধান
ময়মনসিংহ প্রতিনিধি
ভারোত্তোলনে প্রতিভার সন্ধান
ময়মনসিংহে জাতীয় যুব ভারোত্তোলন প্রশিক্ষণ কর্মসূচি ও প্রতিযোগিতার সূচনা পর্বে অংশগ্রহণকারী, আয়োজকবৃন্দ, অতিথিমণ্ডলী এবং প্রশিক্ষকরা —বাংলাদেশ প্রতিদিন

আরেকটি গৌরবের পালক যুক্ত হলো ময়মনসিংহের ক্রীড়াঙ্গন জগতে। জাতীয় যুব ভারোত্তোলন প্রশিক্ষণ কর্মসূচি ও প্রতিযোগিতা শুরু হলো ব্রহ্মপুত্র নদের পাড়ের এ শহরেই।

গতকাল শুরু হওয়া এ প্রশিক্ষণ চলবে ৫ মার্চ পর্যন্ত। এরপর সাফল্য পাওয়া ভারোত্তোলনকারী খেলোয়াড়রা ঢাকায় জাতীয় পর্যায়ে অংশ নেবেন।

গতকাল বেলা ১১টার দিকে ময়মনসিংহ শহরের ব্রহ্মপুত্র নদ ছোঁয়া শিল্পাচার্য জয়নুল আবেদিন পার্কে এ প্রশিক্ষণ ও প্রতিযোগিতার শুভ সূচনা হয়। এ সময় প্রশিক্ষণার্থীদের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ক্রীড়া সচিব এবং পরিচালক, অপারেশন ও প্রশিক্ষণ শাখা, বর্ডার গার্ড বাংলাদেশের লে. কর্নেল মো. নজরুল ইসলাম। তিনি বলেন, আজকের তরুণ-তরুণীরাই আগামী দিনের ভবিষ্যৎ। জাতি গঠনে তারাই আগামীতে ভূমিকা রাখবে। দেশের নেতৃত্ব দেবে। এদের সবার দরকার সুস্থ দেহ আর সুন্দর মন। মাদক ও অন্যান্য অপরাধ থেকেও দূরে রাখবে এমন খেলাধুলা। তাই এ প্রশিক্ষণ ও প্রতিযোগিতার উদ্যোগ হাতে নেওয়া হয়েছে। তিনি বলেন, দেশের ক্রীড়াঙ্গনে ময়মনসিংহের ঐতিহ্য রয়েছে। এখানের লোকজন ক্রীড়াপ্রেমী। এখানে আছে পর্যাপ্ত সুবিধা। এ ছাড়া ঢাকার কাছেই এ বিভাগীয় শহর। তাই এখানেই এমন প্রশিক্ষণ ও প্রতিযোগিতার উদ্যোগ নেওয়া হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহের ২৭ বর্ডার গার্ডের অধিনায়ক লে. কর্নেল আনিছুর রহমান, ভারোত্তোলন ফেডারেশনের কোষাধ্যক্ষ ফারুক আহমেদ সরকার, কার্যনির্বাহী সদস্য যথাক্রমে এস এম শরীফুজ্জামান, বিদ্যুৎ কুমার রায়, মজিবর রহমান, কাজল দত্ত প্রমুখ। প্রশিক্ষক হিসেবে থাকছেন উইং কমান্ডার মহিউদ্দিন আহমেদ, ফারুক আহমেদ সরকার, বিদ্যুৎ কুমার রায়, আবু সাঈদ, ফিরোজ মাহমুদ, কাজল দত্ত, শাহরিয়ার সুলতানা সূচি, ফিরোজা পারভীন, আজহারুল ইসলাম, ফারুক উদ্দিন আহমেদ, আমিনুল হক, খুরশিদা আক্তার খুশি, সাবিরা সুলতানা মিনা, সিপার খান, সোহেল শাহ প্রমুখ। প্রশিক্ষণ ও প্রতিযোগিতার এ কর্মসূচিতে সহযোগিতা রয়েছে জেলা ক্রীড়া সংস্থার। এ ছাড়া বিভাগীয় ক্রীড়া সংস্থারও সহায়তা আছে। এর বাইরে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার, ডিআইজি, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ স্থানীয় ক্রীড়ামোদীরা সর্বতোভাবে এ আয়োজনকে সফল করতে আয়োজকদের পাশে আছেন।

এই পাতার আরো খবর
up-arrow