রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

স্টেডিয়ামের সৌন্দর্যে মুগ্ধ লঙ্কানরা

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

স্টেডিয়ামের সৌন্দর্যে মুগ্ধ লঙ্কানরা

খুব বেশিদিন আগের কথা নয়। গেল নভেম্বরে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বসেছিল দেশের সবচেয়ে জমকালো ক্রিকেট আসর বিপিএল। ওই আসরে খেলতে দেশ-বিদেশের তারকা ক্রিকেটাররা এসে ভিড় করেছিলেন এ স্টেডিয়ামে। তাদের সবার মুখেই ছিল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সৌন্দর্যের প্রশংসা। মাশরাফি, সাকিব, মাহমুদুল্লাহরা এ স্টেডিয়ামকে পুরোপুরি বিশ্বমানের বলে মন্তব্য করেছিলেন। এবার আরও একবার প্রশংসায় ভাসলো এ স্টেডিয়াম। গতকাল স্টেডিয়ামে এসে এর সৌন্দর্য দেখে অবাক হন শ্রীলঙ্কান কোচ-ক্রিকেটাররা। দলটির কোচ থেকে আফসোস করে বলেই বসলেন, কেন এর আগে স্টেডিয়ামে তিনি আসেননি! শহরতলির লাক্কাতুরা চা বাগান এলাকায় অবস্থান সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। চারদিকে চা বাগান, সবুজ-শ্যামলিমা, পাখির কিচিরমিচির নিয়ে প্রকৃতির কোলে যেন বসে আছে এ স্টেডিয়াম। কোলাহলমুক্ত পরিবেশে থাকা অপরূপ এই স্টেডিয়াম সহজেই মুগ্ধ করে যে কাউকেই। দেশ-বিদেশের যতো ক্রিকেটার এ স্টেডিয়ামে পা রেখেছেন, অকুণ্ঠচিত্তে প্রশংসা করেছেন সবাই।

২০১৪ সালে টি-২০ বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ডের কয়েকটি ম্যাচ হয়েছিল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। তবে এবারই প্রথমবারের মতো এ স্টেডিয়ামে খেলতে নামছে বাংলাদেশ দল। তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। দুই ম্যাচ টি-২০ সিরিজের শেষটি আজ এ স্টেডিয়ামে মাঠে গড়াবে। আজকের ম্যাচকে সামনে রেখে গতকাল দুই দলই ঘাম ঝরিয়েছে অনুশীলনে। বাংলাদেশ দলের প্রায় সবাই এ স্টেডিয়ামে বিপিএল কিংবা অন্য কোনো ঘরোয়া ক্রিকেট খেলেছেন। তাই তাদের কাছে স্টেডিয়ামের সৌন্দর্য নতুন কিছু নয়। কিন্তু লঙ্কানরা এই প্রথম সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পা রাখলো। তাদের কাছে স্টেডিয়াম ধরা দিল সৌন্দর্যের রাণী হিসেবে।

হাতুরাসিংহে প্রায় সাড়ে তিন বছর বাংলাদেশ দলের কোচ ছিলেন। কিন্তু তিনি কোচ থাকায় অবস্থায় একবারও আসা হয়নি সিলেট স্টেডিয়ামে। কাল এ স্টেডিয়ামে প্রথমবার এসে তাই তার কণ্ঠে মুগ্ধতা। সংবাদ সম্মেলনে বর্তমান শ্রীলঙ্কার দায়িত্বে থাকা এ কোচ বলেন, ‘আমার দেখা অন্যতম সুন্দর একটি মাঠ এটি। আমি বিস্মিত যে, সাড়ে তিন বছর বাংলাদেশে কাজ করেছি, কিন্তু একবারও এখানে আসা হয়নি আমার।’ হাতুরাসিংহে জানান, তিনি যখন গতকাল সকালে দলের অন্য সবাইকে নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করছিলেন, তখন দুই পাশে থাকা চা বাগানের মনোরম দৃশ্য তাদেরকে মুগ্ধ করে।

স্টেডিয়ামের মুগ্ধতার পাশাপাশি আসল বিষয়টিও জানিয়ে দেন হাতুরাসিংহে। সংবাদ সম্মেলনে তিনি জানান, তার দল জয় নিয়েই বাংলাদেশ সফর শেষ করতে চায়।

সর্বশেষ খবর