রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

একদিনে তিন সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক

একদিনে তিন সেঞ্চুরি

প্রিমিয়ার লিগে মোহামেডানের সেঞ্চুরিম্যান আল আমিন জুনিয়রকে অভিনন্দন জানাচ্ছেন আরিফুল হক —বাংলাদেশ প্রতিদিন

ঢাকা প্রিমিয়ার লিগে তৃতীয় জয় পেয়েছে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। গতকাল মতিঝিলের ঐতিহ্যবাহী দলটি তিন উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে। দিনের অন্য দুই ম্যাচে জয় পেয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ও শাইনপুকুর ক্রিকেট ক্লাব। খেলাঘর ৭ উইকেটে উড়িয়ে দিয়েছে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবকে। কলাবাগান ক্রীড়া চক্রকে ৬ উইকেটে হারিয়েছে শাইনপুকুর।

লিগে গতকাল সেঞ্চুরি হয়েছে মোট তিনটি। প্রাইম ব্যাংকের আল আমীন এবং খেলাঘরের মাইদুল ইসলাম অঙ্কন ও আল মেনারিয়া।

আল আমীন খেলেছেন ১১০ রানের অনবদ্য এক ইনিংস। প্রাইম ব্যাংকের আরেক ব্যাটসম্যান আরিফুল খেলেছেন ৮৭ আরেকটি ইনিংস। এই দুই ইনিংসে ভর করে গতকাল মোহামেডানের বিরুদ্ধে ২৫৯ রান করে প্রাইম। ২৬০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৭ বল হাতে রেখেই জিতে যায় মোহামেডান। হাফ সেঞ্চুরি করেছেন রনি তালুকদার ও রকিবুল হাসান। তবে গতকাল ২০৫ রানের মাথায় ৭ উইকেট হারিয়ে বিপদে পড়ে গিয়েছিল মোহামেডান। লোয়ার অর্ডারের দুই ব্যাটসম্যান এনামুল হক ও তাইজুল ইসলাম দাপটের সঙ্গে ব্যাটিং করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। তাদের নবম জুটিতে এসেছে অপরাজিত ৫৫ রান। তাইজুল ৩৫ রানে এবং এনামুল ৩২ রানের অপরাজিত ছিলেন। গতকাল বল হাতেই তিন উইকেট নিয়েছিলেন তাইজুল। তারপরেও ম্যাচসেরা হতে পারেননি। দল না জিতলেও প্রাইম ব্যাংকের ব্যাটসম্যান আল আমীন সেঞ্চুরির জন্য ম্যাচসেরা হয়েছেন।

খেলাঘরের হয়ে অপরাজিত সেঞ্চুরি করেছেন দুই ব্যাটসম্যান মাহিদুল ও মেনারিয়া। মাহিদুল খেলেছেন ১১৫ রানের ইনিংস। আর মেনারিয়ার ব্যাট থেকে এসেছে ১১৩ রান। তাদের জুটিতে এসেছে ২২১ রান। ২৬০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৪০ রানেই তিন উইকেট হারিয়েছিল খেলাঘর। সেখান থেকে আর কোনো উইকেট না হারিয়ে দলকে জয় এনে দেন দুই ব্যাটসম্যান। ম্যাচে প্রথমে ব্যাট করে ২৫৯ রান করেছিল অগ্রণী ব্যাংক। সর্বোচ্চ ৫৪ রান এসেছিল জাহিদ জাভেদের ব্যাট থেকে।

শাইনপুকুরের বিরুদ্ধে মাত্র ২৩২ রান করে কলাবাগান ক্রীড়া চক্র। হাফ সেঞ্চুরি করেছেন আকবর উর রেহমান ও মাহমুদুল হাসান। শেষ দিকে আবুল হাসান মাত্র ২৭ বলে ৪৭ রানের ঝড়ো ইনিংস না খেললে ২০০ রান করাই কঠিন হয়ে যেত কলাবাগানের। শাইনপুকুরের অধিনায়ক শুভাগত হোম মাত্র ৩৪ রানে নিয়েছেন তিন উইকেট। এছাড়া দুটি করে উইকেট নিয়েছেন সুজন হাওলাদার ও নাঈম ইসলাম জুনিয়র। ২৩৩ রানের জয় লক্ষ্য তাড়া করতে নেমে ৪২.৩ ওভারেই জিতে যায় শাইনপুকুর। হাফ সেঞ্চুরি করেছেন আফিফ হোসেন ও তৌহিদ হৃদয়। এই জয়ে ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে গেল শাইনপুকুর। সমান পয়েন্ট নিয়ে নেট রানরেটে পিছিয়ে থাকায় চতুর্থ স্থানে মোহামেডান।

 

 

 

 

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর