রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

মরিনহো-কন্তের বাগ্‌যুদ্ধ

ক্রীড়া ডেস্ক

মরিনহো-কন্তের বাগ্‌যুদ্ধ

অ্যান্টোনিও কন্তে এবং হোসে মরিনহোর মধ্যে তিক্ত সম্পর্কটা নতুন কিছু নয়। প্রায়ই তাদেরকে বাগ্যুদ্ধে নামতে দেখা যায়। ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানইউ-চেলসি মুখোমুখি হওয়ার আগে আরও একবার দুজনকে এই লড়াইয়ে দেখা গেল। আজ ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে অ্যান্টোনিও কন্তের চেলসি ও হোসে মরিনহোর ম্যানইউ মুখোমুখি হচ্ছে। এছাড়াও আজ মুখোমুখি হচ্ছে আর্সেনাল-ম্যানসিটি। গানারদের মাঠে খেলতে যাচ্ছে পেপ গার্ডিওলার ম্যানসিটি।

চেলসি কোচ অ্যান্টোনিও কন্তে ২০১৬ সালে স্ট্যামফোর্ড ব্রিজে আসার পর থেকে বেশ কয়েকবারই মুখোমুখি হয়েছেন হোসে মরিনহোর। এর মধ্যে তিনবারই জিতেছেন কন্তে। মরিনহো জিতেছেন কেবল একবার! অবশ্য ওল্ড ট্র্যাফোর্ডে ২০১৩ সালের পর আর জিততে পারেনি চেলসি। আরও একবার ম্যানইউর মুখোমুখি চেলসি। অতীতে হোসে মরিনহো বলেছিলেন, ‘আমি সাইডলাইনে দাঁড়িয়ে চাষার মতো আচরণ করতে পারি না।’ এর জবাবে কন্তে বলেছেন, ‘সম্ভবত তিনি বার্ধক্যজনিত স্মৃতিভ্রংশের শিকার হয়েছেন।’ এমন কথার লড়াই অনেকবারই হয়েছে দুজনের। অবশ্য এবার দুজন অনেকটাই সামলে রেখেছেন নিজেদের। মরিনহো বলছেন, ‘আমাদের দারুণ একটা দল রয়েছে। এটাই আমার জন্য খুব গুরুত্বপূর্ণ।’ কন্তেও ভেবেচিন্তেই কথা বলছেন। তিনি বলেছেন, ‘আমাদেরকে কেবল নিজেদের দিকটাই দেখতে হবে। এখন থেকে মৌসুমের শেষ পর্যন্ত প্রতিটা ম্যাচই সমান গুরুত্বপূর্ণ।’

ইংলিশ প্রিমিয়ার লিগে ২৭ ম্যাচে ৭২ পয়েন্ট সংগ্রহ করে শিরোপা অনেকটাই নিশ্চিত করে নিয়েছে পেপ গার্ডিওলার ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট সংগ্রহ করে দুই নম্বরে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৫৪ পয়েন্ট নিয়ে তিনে লিভারপুল ও ৫৩ পয়েন্ট নিয়ে চারে আছে চেলসি। ম্যানইউর বিপক্ষে ওল্ড ট্র্যাফোর্ডে জিতলেই পয়েন্ট তালিকায় দুয়ে উঠার সুযোগ পাবে চেলসি। এতে ইংলিশ লিগ জিততে না পারলেও আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করতে সুবিধা হবে চেলসির। একই বক্তব্য ম্যানইউর জন্যও সত্য। আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করতে হলে শীর্ষ চারে থাকতেই হবে রেড ডেভিলদের।

 

সর্বশেষ খবর