মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

মোহামেডানকেও উড়িয়ে দিল আবাহনী

ক্রীড়া প্রতিবেদক

মোহামেডানকেও উড়িয়ে দিল আবাহনী

চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে হারিয়ে প্রিমিয়ার ক্রিকেট লিগে টানা ষষ্ঠ জয়ের মুখ দেখেছে মাশরাফির আবাহনী। জয় নিশ্চিত হওয়ার পর উল্লসিত দলের ক্রিকেটাররা

উল্কার গতিতে ছুটছে আবাহনী। ওয়ালটন প্রিমিয়ার ক্রিকেটে শিরোপা প্রত্যাশী দলটি দাঁড়াতেই দিচ্ছে না প্রতিপক্ষকে। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে গতকাল ষষ্ঠ রাউন্ডের খেলায় আবাহনী গুঁড়িয়ে দিয়েছে চির প্রতিদ্বন্দ্বী মোহামেডানকে। অধিনায়ক নাসির হোসেন ও ওপেনার এনামুল হক বিজয়ের জোড়া হাফ সেঞ্চুরিতে আবাহনী ১১২ রানের বড় ব্যবধানে হারিয়েছে মোহামেডানকে। দিনের অন্য খেলায় লিজেন্ড অব রূপগঞ্জ ৫ উইকেটে গাজী গ্রুপকে এবং প্রাইম দোলেশ্বর ৫৬ রানে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে হারায়।      

মিরপুরে প্রথমে ব্যাট করে ৪৯.৪ ওভারে ২৫৯ রানে গুটিয়ে যায় আবাহনী। দলটির পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করেন অধিনায়ক নাসির। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে নাসির ইনিংসটি খেলেন ৭৩ বলে ৭ চারে। ম্যাচ সেরা এনামুল ৬৩ রানের ইনিংস খেলেন ৮১ বলে ৪ চার ও ২ ছক্কায়। উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন ৪৫ বলে করেন ৪৭ রান। তবে শেষ দিকে ঝড় তুলে মাশরাফি ২৬ রানের ইনিংসটি খেলেন মাত্র ১৭ বলে ১ চার ও ২ ছক্কায়। মোহামেডানের পক্ষে ৩ উইকেট নেন আজিম। ২৭০ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ১৪৭ রানে গুটিয়ে যায় মতিঝিল পাড়ার দলটি। দলটির ইনিংস স্থায়িত্ব ছিল ৩০.৪ ওভার। অথচ দলটির এক পর্যায়ে স্কোর ছিল ৩ উইকেটে ১০০ রান। সেখান থেকে শেষ ৭ উইকেট হারায় মাত্র ৪৭ রানে। মাশরাফি ও মিরাজ ৩টি করে উইকেট নিয়ে মোহামেডানের লেজ গুটিয়ে দেন। এই জয়ে আবাহনীর পয়েন্ট ৬ ম্যাটে ১২ এবং মোহামেডানের তিন হারে ৬।

বিকেএসপিকে প্রথম ব্যাটে করে গাজী ১৯০ রানে গুটিয়ে যায়। গাজীকে একাই গুঁড়িয়ে দেন জাতীয় দলের সাবেক পেসার মোহাম্মদ শরীফ। ম্যাচ সেরা শরীফের স্পেল ৬.৪-০-৩৩-৬। ১৯১ রানের টার্গেটে খেলতে নেমে পারভেজ রসুলের অপরাজিত ৬২ রানে ভর করে ১৭.৫ আগেই ৫ উইকেটের জয় তুলে নেয় দোলেশ্বর। লিগে দোলেশ্বরের এটা ৬ ম্যাচে চার নম্বর জয়। নারায়ণগঞ্জ ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ফজলে মাহমুদ রাব্বির সেঞ্চুরিতে ৬ উইকেটে ২৯৩ রান করে প্রাইম দোলেশ্বর। রাব্বি ১২০ রানের ইনিংস খেলেন ১০১ বলে ৫ চার ও ৬ ছক্কায়। ২৯৪ রানের টার্গেটে খেলতে নেমে শেখ জামালের ইনিংস থেমে যায় ২৩৭ রানে। ফর্মের তুঙ্গে থাকা নুরুল হাসান সোহান সেঞ্চুরি করে সাজঘরে ফিরেন কাঁটায় কাঁটায় ১০০ রান করে। দারুণ ফর্মে থাকা সোহান সুযোগ পেয়েছেন জাতীয় দলে। তিনি খেলবেন নিদহাস টি-২০ টুর্নামেন্টে। সর্বশেষ ৬ ম্যাচে সোহানের রান ১০০, ৮৩, ২৮*, ৭৭, ৩৬ ও ৯০।

সর্বশেষ খবর