রবিবার, ৪ মার্চ, ২০১৮ ০০:০০ টা

সাকিব ছাড়াই শ্রীলঙ্কায় টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক

সাকিব ছাড়াই শ্রীলঙ্কায় টাইগাররা

থাইল্যান্ড থেকে কোনো সুখবর  আসেনি। বরং দুঃসংবাদ এলো ঝড়ের গতিতে। আঙ্গুলের সর্বশেষ অবস্থা জানতে ব্যাংকক গিয়েছিলেন সাকিব আল হাসান। সেখান থেকে সুসংবাদ এলেই উড়ে যেতেন শ্রীলঙ্কায়। কিন্তু আসলো দুঃসংবাদ। ফলে শ্রীলঙ্কার ৭০তম স্বাধীনতা দিবস উপলক্ষে ত্রিদেশীয় নিদাহাস ট্রফিতে খেলতে পারছেন না সাকিব। আঙ্গুলের চোট পুরোপুরি সেরে না উঠায় শেষ পর্যন্ত বিশ্বসেরা অলরাউন্ডারকে ছিটকেই পড়তে হলো সিরিজ থেকে। তার জায়গা পূরণ করতে নেওয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাসকে। সাকিব না খেলায় ত্রিদেশীয় টুর্নামেন্টে দলকে নেতৃত্ব দেবেন মাহমুদুল্লাহ রিয়াদ। মাহমুদুল্লাহ এর মধ্যে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-২০ সিরিজে নেতৃত্ব দিয়েছেন।       

ক্লান্তি দূর করতে গত ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন। ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলেছিলেন। নতুন বছরে ঘরের মাটিতে ত্রিদেশীয় টুর্নামেন্ট দিয়ে খেলা শুরু করেন সাকিব। কিন্তু দুর্ভাগ্য সঙ্গী হওয়ায় ফাইনালে ব্যাটিং করতে পারেননি। ২৭ জানুয়ারি ফাইনালে ফিল্ডিংয়ের সময় আঙ্গুল ফেটে যায়। যার ফলে টেস্ট ও টি-২০ সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিতে হয়। যদিও নিদাহাস ট্রফির স্কোয়াডে ছিলেন। তাকে অধিনায়ক করেই ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করে। দল আজ দুপুরে শ্রীলঙ্কা উড়ে যাচ্ছে। কিন্তু পুরোপুরি সুস্থ হতে না পারায় যাওয়া হচ্ছে না সাকিবের। বিসিবি প্রেস বিজ্ঞপ্তি দিয়েই সাকিবের না খেলার বিষয়টি জানিয়েছে।

সাকিবের অভাব পূরণ করতে দলে নেওয়া হয়েছে অফ স্পিনার মেহেদী হাসান মিরাজকে। এবার নেওয়া হয়েছে লিটনকে। শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজে ভালো খেলেননি লিটন। তবে ঢাকা প্রিমিয়ার ক্রিকেটে দারুণ খেলছেন। রয়েছেন ছন্দে। পাঁচ ম্যাচে দুটি সেঞ্চুরির সঙ্গে করেছেন একটি ফিফটি। কলম্বোয় ৬ মার্চ শুরু বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কাকে নিয়ে নিদাহাস ট্রফি।

টি-২০ বাংলাদেশ দল

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক) তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস।

সর্বশেষ খবর