মঙ্গলবার, ৬ মার্চ, ২০১৮ ০০:০০ টা

ফুটবল উৎসবের অপেক্ষা

বিশ্বকাপ ফুটবল বিটিভি, মাছরাঙা নাগরিক টিভিতে

ক্রীড়া প্রতিবেদক

ফুটবল উৎসবের অপেক্ষা

রাশিয়া বিশ্বকাপের টিভি স্বত্ব অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ অতিথিরা। বিজ্ঞপ্তি

‘ফুটবল আমাদের প্রাণের খেলা। বিশ্বকাপ এলেই বাংলাদেশে উৎসব লেগে যায়। পছন্দের দলের পতাকা উড়িয়ে সমর্থন করে এখানকার মানুষ।’ গতকাল রাজধানীর একটি পাঁচতারা হোটেলে রাশিয়া বিশ্বকাপের টিভি স্বত্ব বিষয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বিশ্বকাপ এলেই সারা বিশ্বে যেন উৎসব শুরু হয়। চূড়ান্ত পর্বে খেলা দলগুলোকে নিয়ে মেতে উঠে সবাই। বিশেষ করে আর্জেন্টিনা ও ব্রাজিলকে ঘিরে শুরু হয় বিতর্ক। এছাড়াও জার্মানি, স্পেন, ফ্রান্স কিংবা পর্তুগালকে নিয়েও কম মাতামাতি হয় না। পছন্দের দল তো আছেই। পাশাপাশি আছে পছন্দের তারকা ফুটবলার। বিশ্বকাপকে ঘিরে এই উৎসব বাংলাদেশে অন্য যে কোনো দেশের চেয়ে কম নয়। বাড়ির ছাদে ছাদে উড়ে পছন্দের দলের পতাকা। একটি বিশ্বকাপের জন্য চারটি বছর অপেক্ষায় থাকে ফুটবলপ্রেমীরা। আর মাত্র ১০০ দিন পরই শুরু হবে প্রাণের বিশ্বকাপ। গতকাল এসব বিষয়ই তুলে ধরা হয় টিভি স্বত্ব বিষয়ক সংবাদ সম্মেলনে। বাংলাদেশের কোটি কোটি ফুটবলপ্রেমী যাতে সহজেই বিশ্বকাপের আনন্দ উপভোগ করতে পারে এ জন্য রাশিয়া বিশ্বকাপের টিভি স্বত্ব কিনেছে যাদু মিডিয়া লিমিটেড, কে-স্পোর্টস, জিরকন ও মিডিয়াকম। চারটি প্রতিষ্ঠান সম্প্রচার স্বত্ব ক্রয় করেছে বাংলাদেশ টেলিভিশন, মাছরাঙা ও নাগরিক টেভিভিশনের জন্য। রাশিয়া বিশ্বকাপের ম্যাচগুলো এই তিনটি চ্যানেলে দেখা যাবে বলে সংবাদ সম্মেলনে ঘোষণা দেওয়া হয়। এ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ছাড়াও উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী, মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, মাছরাঙা টেলিভিশন ও মিডিয়াকম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, যাদু মিডিয়া লিমিটেডের প্রধান নির্বাহী আবদুন নূর তুষার, কে-স্পোর্টসের প্রধান নির্বাহী ফাহাদ করিম, জিরকন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক স্পর্শ আরেফিন এবং মিডিয়াকম লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা অজয় কুমার কুণ্ডু। সবাই নিজেদের বক্তব্যে আরও একটি ফুটবল উৎসবের জন্য প্রস্তুতির কথা বলেন। ফুটবলকে ঘিরে সাম্য ও সুন্দর পৃথিবীর স্বপ্নের কথা বলেন।

অনুষ্ঠানটি শুরু হয় বাংলাদেশের জাতীয় পতাকাসহ বিশ্বকাপের চূড়ান্ত পর্বের ৩২টি দলের পতাকা প্রদর্শনীর মাধ্যমে। ছোট ছোট ছেলেমেয়েরা পতাকা নিয়ে মঞ্চে উঠে নাচতে থাকে ‘ম্যাজিক ইন দ্য ইয়ার’ গানের তালে তালে। অনুষ্ঠানের শেষদিকে নরওয়ে থেকে আসা ফ্যাগেরলি ভাইয়েরা মনোমুগ্ধকর ফুটবল ফ্রিস্টাইল প্রদর্শন করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর