বুধবার, ৭ মার্চ, ২০১৮ ০০:০০ টা

ভারতকে হারিয়ে শ্রীলঙ্কার শুভ সূচনা

ক্রীড়া ডেস্ক

ভারতকে হারিয়ে শ্রীলঙ্কার শুভ সূচনা

নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে প্রেমাদাসা স্টেডিয়ামে শিখর ধাওয়ানের ৯০ রানের ইনিংস ম্লান হয়ে গেল কুশল পেরেরার ৬৬ রানের ইনিংসের কাছে। গতকাল ভারতের ছুড়ে দেওয়া ১৭৫ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে পথ হারানো শ্রীলঙ্কাকে জয়ের বন্দরে পৌঁছে দেন কুশল পেরেরা। মাত্র ৩৭ বলে ৬৬ রান করেন তিনি। এর মধ্যে ৪টি ছক্কা ও ৬টি চারের মার রয়েছে —এএফপি

নিদাহাস ট্রফির প্রথম ম্যাচটি জিতে নিল শ্রীলঙ্কা। গতকাল প্রেমাদাসা স্টেডিয়ামে ভারতের ছুড়ে দেওয়া ১৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৯ বল হাতে রেখেই ১৭৫ রান করে ৫ উইকেটের দারুণ জয় তুলে নেয় শ্রীলঙ্কা। ত্রিদেশীয় টুর্নামেন্টে এই জয়ে এগিয়ে গেল লঙ্কানরা।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে নেমে ভারত শুরুতেই অধিনায়ক রোহিত শর্মা ও সুরেশ রায়নার উইকেট হারিয়ে বিপদে পড়ে। তবে শিখর ধাওয়ান ও মনীষ পাণ্ডে দলের হাল ধরেন। ধাওয়ান ৬টি ছক্কা ও ৬টি চারের মারে মাত্র ৪৯ বলে ৯০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। পাণ্ডে ৩৭, রিসাব পান্থ ২৩ ও কার্তিক ১৩ রান সংগ্রহ করেন। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৪ রানের ফাইটিং স্কোর গড়ে ভারত। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ২টি উইকেট শিকার করেন চামিরা। ১৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে দুর্দান্তভাবেই শুরু করে লঙ্কানরা। প্রেমাদাসা স্টেডিয়ামে টি-২০-তে ১৪ ম্যাচের ১২টিতেই হেরেছে শ্রীলঙ্কা। বাজে এই রেকর্ডটা দূর করতেই যেন খেলতে শুরু করে লঙ্কানরা। গুনাতিলক (১৯) ও কুশল মেন্ডিস (১১) দ্রুত আউট হয়ে গেলেও হাল ধরে রাখেন কুশল পেরেরা। তিনি ৪টি ছক্কা ও ৬টি চারের মারে মাত্র ৩৭ বলে ৬৬ রান করেন। অবশ্য পেরেরা আউট হলেই পথ হারায় শ্রীলঙ্কার ইনিংস। তবে শেষ দিকে থিসারা পেরেরা (২২*) ও শানাকা (১৫*) লঙ্কানদের জয় উপহার দেন। ভারতের পক্ষে সর্বোচ্চ ২টি করে উইকেট শিকার করেন ওয়াশিংটন সুন্দর ও জুবেন্দ্র চাহাল।

সর্বশেষ খবর