বৃহস্পতিবার, ২২ মার্চ, ২০১৮ ০০:০০ টা

ফুটবলে সুদিন ফেরাতে চায় বসুন্ধরা কিংস

ক্রীড়া প্রতিবেদক

ফুটবলে সুদিন ফেরাতে চায় বসুন্ধরা কিংস

বসুন্ধরা কিংস আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ক্লাবের সভাপতি মো. ইমরুল হাসান —বাংলাদেশ প্রতিদিন

‘দেশের ফুটবলের সোনালি দিনগুলো আবার ফিরিয়ে আনতে হবে। এজন্য আমাদের প্রয়োজন সারা দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা তরুণ প্রতিভাবান ফুটবলারদের খুঁজে বের করা। দেশের ফুটবলকে এগিয়ে নেওয়ার প্রত্যয়েই যাত্রা করেছিল বসুন্ধরা কিংস। সেই লক্ষ্যের পথে এগিয়ে যাওয়ার একটা ধাপ এই উন্মুক্ত ট্রায়াল।’ গতকাল বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত বসুন্ধরা কিংসের ক্যাম্পে সংবাদ সম্মেলনে কথাগুলো বলেন ক্লাবের সভাপতি মো. ইমরুল হাসান।

দেশের ফুটবলে সুদিন ফিরিয়ে আনার লক্ষ্যে বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন বসুন্ধরা কিংস অনূর্ধ্ব-১৭ দল গঠনের জন্য প্রথম রাউন্ডের ট্রায়াল শুরু করতে যাচ্ছে আগামীকাল। বসুন্ধরা আবাসিক এলাকায় কিংসের নিজস্ব মাঠেই হবে এ ট্রায়াল। চলবে ১০ এপ্রিল পর্যন্ত। এর আগে উন্মুক্ত ট্রায়ালের জন্য গত মাসে ফেসবুকে প্রচার চালায় বসুন্ধরা কিংস। সেই প্রচারে সাড়া দিয়ে ৫ হাজার ১২৫টি আবেদন পড়ে। সেখান থেকে বাছাইয়ের মাধ্যমে ১ হাজার ৫১৬ জনকে প্রাথমিক ট্রায়ালের জন্য ডেকেছে বসুন্ধরা কিংস। প্রায় তিন সপ্তাহের ট্রায়ালে বাংলাদেশের সব কটি বিভাগ থেকে পাওয়া প্রতিভাদের মধ্য থেকে সেরা ৩৫-৪০ জনকে নিয়ে দীর্ঘমেয়াদি ক্যাম্প করার পরিকল্পনার কথা জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। মূলত আগামী মৌসুমে ক্লাবগুলোকে অনূর্ধ্ব-১৮ লিগে খেলার জন্য দল গঠন করতে হবে। সেই প্রক্রিয়ারই একটি অংশ হিসেবে প্রতিভার খোঁজে নেমেছে বসুন্ধরা কিংস। এখান থেকেই আসলাম, সালাম মুর্শেদী, মোনেম মুন্না, কায়সার হামিদ, সাব্বিরদের মতো তারকা ফুটবলার গড়ে উঠবেন বলে মনে করে বসুন্ধরা কিংস কর্তৃপক্ষ।

প্রথমবারের মতো চ্যাম্পিয়নশিপ লিগ খেলতে এসেই চ্যাম্পিয়নের মুকুট জয় করে দেশের ফুটবলে সাড়াজাগানো বসুন্ধরা কিংস সামনের মৌসুমে খেলবে পেশাদার লিগ। দেশের ফুটবলে হারানো গৌরব ফিরিয়ে আনার ব্রত নিয়ে যাত্রা করা এ ক্লাবটি ধীরে ধীরে আরও অনেক পরিকল্পনা নিয়ে এগিয়ে যাবে। এমনটাই দাবি করলেন ক্লাব সভাপতি ইমরুল হাসান। তিনি বলেন, ‘আমাদের লক্ষ্য আছে বয়সভিত্তিক দল গঠনের। অনূর্ধ্ব-১৮-এর পর আমরা অনূর্ধ্ব-১২, অনূর্ধ্ব-১৪ ও অনূর্ধ্ব-১৬ দল গঠনের প্রক্রিয়া শুরু করব।’ এ ছাড়া মহিলা ফুটবল নিয়েও কাজ করার কথা জানান ক্লাব কর্তারা। আর বসুন্ধরা কিংসের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। গতকালের সংবাদ সম্মেলনে বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর বায়েজিদ আলম জুবায়ের নিপু জানিয়েছেন ক্লাবের এ উদ্যোগে সব ধরনের সহযোগিতা দেবে বাফুফে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের প্রেস ও মিডিয়া উপদেষ্টা মোহাম্মদ আবু তৈয়ব, সাবেক ফুটবলার ও কোচ শফিকুল ইসলাম মানিক। বক্তব্য দিতে গিয়ে মানিক বলেন, ‘এ উদ্যোগ দেশের ফুটবলকে এগিয়ে নিতে বড় ভূমিকা রাখবে।’ এ ছাড়া বসুন্ধরা কিংসের সহসভাপতি মো. শাহাদাত হোসেন, মো. মাকসুদুর রহমান, মো. কাউসার আহমেদ অপু ও জেনারেল সেক্রেটারি মিনহাজুল ইসলাম মিনহাজ সংবাদ সম্মেলনে বক্তব্য দেন।

সর্বশেষ খবর