বৃহস্পতিবার, ১৯ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

হকিতে যুব অলিম্পিক খেলার স্বপ্ন

ক্রীড়া প্রতিবেদক

হকিতে যুব অলিম্পিক খেলার স্বপ্ন

ফটোসেশনে হকি ফেডারেশনের কর্মকর্তাদের সঙ্গে বাংলাদেশ যুব দল —বাংলাদেশ প্রতিদিন

গ্রুপে আছে পাকিস্তান এবং মালয়েশিয়ার মতো শক্তিশালী দল। তারপরও বছরের শেষদিকে আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সে অনুষ্ঠেয় যুব অলিম্পিক খেলার স্বপ্ন বাংলাদেশের তরুণ হকি দলের। গতকাল এক সংবাদ সম্মেলনে দলের নতুন নিয়োগ পাওয়া কোচ, অধিনায়ক এবং হকি ফেডারেশনের কর্মকর্তারা জানালেন বাংলাদেশের স্বপ্নের কথা। আগামী অক্টোবরে আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সে বসবে যুব অলিম্পিকের আসর। বিভিন্ন ক্রীড়া ডিসিপ্লিনে অংশ নেবে বাংলাদেশ। তরুণদের এই অলিম্পিকে খেলতে চায় হকি দলও। আগামী ২৫-২৯ এপ্রিল থাইল্যান্ডে অনুষ্ঠেয় বাছাই পর্বের বাধা পাড়ি দিয়ে চূড়ান্ত পর্বে খেলার আশা সবারই। এই বাছাই পর্বের খেলা সামনে রেখেই গতকাল বাংলাদেশ যুব হকি দলের ফটোসেশন ও জার্সি উন্মোচন করার পর নিজেদের প্রত্যাশার কথা জানান ফেডারেশনের কর্তা, কোচ ও খেলোয়াড়রা। হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক বলেন, ‘বাছাই

পর্বে উত্তীর্ণ হয়ে আমরা চূড়ান্ত পর্বে খেলতে চাই। এটাই আমাদের লক্ষ্য। তবে এই কাজটা সহজ হবে না।’ পুল বি’তে বাংলাদেশ মুখোমুখি হবে হকিতে শক্তিশালী দল হিসেবে পরিচিত পাকিস্তান, মালয়েশিয়াসহ সিঙ্গাপুর, চীনা তাইপে এবং কম্বোডিয়ার। এ ছাড়াও পুল এ’তে মুখোমুখি হচ্ছে ভারত, দক্ষিণ কোরিয়া, জাপান, হংকং চায়না এবং থাইল্যান্ড। এশিয়া অঞ্চলের বাছাই পর্বে দুটি পুলের সেরা দুটি দল যুব অলিম্পিকের চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে। সবাইকে টপকে চূড়ান্ত পর্বে খেলার স্বপ্ন দেখছে বাংলাদেশ।

যুব অলিম্পিকের বাছাই পর্ব সামনে রেখে মালয়েশিয়ান কোচ গোবিনাথন কৃষ্ণমূর্তিকে নিয়োগ দিয়েছে হকি ফেডারেশন। বর্তমানে যুব হকি দল নিয়ে কাজ করছেন তিনি। গোবিনাথান জানান, আসন্ন বাছাই পর্বে সাফল্যের আশায় রয়েছে তার দল। টুর্নামেন্টে এশিয়ার সেরা দলগুলোর সঙ্গে লড়বে বাংলাদেশ। সেভাবেই প্রস্তুতি নিচ্ছে তরুণ দলটা। এর আগে ২০১৪ সালে বাংলাদেশের কোচ ছিলেন গোবিনাথান। আবার দায়িত্ব নিয়ে সাফল্য পেতেই মুখিয়ে রয়েছেন তিনি। বাংলাদেশ যুব হকি দলের অধিনায়ক সোহানুর রহমান সবুজ বলেন, ‘আমরা প্রস্তুতি নিচ্ছি যাতে টুর্নামেন্টে ভালো কিছু করতে পারি।’ বাছাই পর্বের উদ্বোধনী দিনেই বাংলাদেশ খেলবে সিঙ্গাপুরের বিপক্ষে।

সর্বশেষ খবর