মঙ্গলবার, ২২ মে, ২০১৮ ০০:০০ টা

ঢাকা আবাহনী-শেখ জামালের হোম ভেন্যু বঙ্গবন্ধু স্টেডিয়াম

দলবদল ২৫ জুলাই শুরু

ক্রীড়া প্রতিবেদক

ঘরোয়া ফুটবলে দলবদলের তারিখ ঘোষণা হয়েছে। ১৫ অক্টোবর ফেডারেশন কাপের মাধ্যমে নতুন মৌসুমের পর্দা উঠবে। তার আগে ২৫ জুলাই থেকে ৩০ আগস্ট পর্যন্ত খেলোয়াড়দের ঘর বদল অর্থাৎ দলবদল চলবে। ২৩ নভেম্বর থেকে পেশাদার লিগ শুরু হবে। স্বাধীনতা কাপ শুরু হবে আগামী বছরের ২ মে থেকে। গতকাল লিগ কমিটির চেয়ারম্যান ও বাফুফে সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদীর সভাপতিত্বে ক্লাব প্রতিনিধির উপস্থিতিতে এসব সিদ্ধান্ত গৃহীত হয়। অবশ্য কোনো কারণে শিডিউলে পরিবর্তনও আসতে পারে।

গত মৌসুমে পেশাদার শুধু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। এএফসি এবার বাফুফেকে কড়া নির্দেশনা দিয়েছে পেশাদার লিগে শর্ত মানতেই হবে। ফেডারেশনও তাই নড়েচড়ে বসেছে। আসন্ন লিগ সর্বোচ্চ আট বা পাঁচ ভেন্যুতে অনুষ্ঠিত হবে। লিগের শুরু থেকে একাধিক ভেন্যুতে লিগ হলেও ক্লাবগুলোর আপত্তির কারণে গত দুই বছর লিগ আয়োজন ঢাকাতেই সীমাবদ্ধ ছিল। এএফসির নির্দেশ এবার তাই ক্লাবগুলোও কোনো অজুহাত দাঁড় করাতে পারছে না।

গত লিগে চ্যাম্পিয়ন ও রানার্স আপ হওয়ার সুবাদে ঢাকা আবাহনী এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাব তিন বছরের জন্য হোম ভেন্যু পেয়েছে বঙ্গবন্ধু স্টেডিয়াম। বাকি ১১ দল তাদের পছন্দের ভেন্যু বাছাই করে বাফুফের কাছে নাম পাঠাবে। বাফুফে তদারকি করে যদি দেখে খেলার উপযোগী তাহলে ক্লাবগুলো অবশ্যই তাদের পছন্দের হোম ভেন্যু পাবে। একটা ভেন্যু কমপক্ষে দুটি ক্লাব হোম গ্রাউন্ড করতে পারবে। নবাগত বসুন্ধরা কিংস হোম ভেন্যু হিসেবে উত্তর অঞ্চলের রংপুর ও নীলফামারীকে বাছাই করে রেখেছে। এখন তারা কোনটা চূড়ান্ত করবে সেটাই দেখার বিষয়।

সর্বশেষ খবর