সোমবার, ১৬ জুলাই, ২০১৮ ০০:০০ টা

হোয়াইটওয়াশ সাকিবরা

ক্রীড়া প্রতিবেদক

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের শেষ ম্যাচে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেছিলেন টাইগাররা। দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ১২৯ রানে অলআউট করে দিয়ে সুযোগও তৈরি করে দিয়েছিলেন। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় আবার হার। ১৬৬ রানের এই পরাজয়ে ব্যর্থতার ষোলোকলা পূর্ণ হলো বাংলাদেশের। দুই ম্যাচের সিরিজে ২-০তে হেরে হোয়াইটওয়াশ। বাংলাদেশ হারলেও এ ম্যাচে পারফর্ম করেছেন অধিনায়ক সাকিব আল হাসান। দ্বিতীয় ইনিংসে ৩৩ রানে ৬ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে করেছেন ৫৪ রান। বোলিংয়েও সাকিব, ব্যাটিংয়েও সাকিব— এছাড়া বাংলাদেশের ইনিংসে চোখে পড়ার মতো আর কোনো পারফরম্যান্স নেই।

দুই ইনিংসেই ব্যর্থ বাংলাদেশের ব্যাটসম্যানরা। প্রথম ইনিংসে ১৪৯ রানে অলআউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে ১৬৬ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংসে। দুই ইনিংস মিলে ক্যারিবীয় দলপতি জেসন হোল্ডার একাই ১১ উইকেট নিয়ে টাইগারদের ইনিংস ধসিয়ে দিয়েছেন। ম্যাচ সেরার পুরস্কারও উঠেছে তার হাতেই। সিরিজ সেরাও হয়েছেন হোল্ডার। দুই ম্যাচের এই টুর্নামেন্টে ব্যাটসম্যানদের জীর্ণদশাই বাংলাদেশকে ভুগিয়েছে। এই ম্যাচে তো তাদের পারফরম্যান্স ছিল যাচ্ছেতাই। সাকিবদের প্রথম ইনিংসে ৫ ব্যাটসম্যান রানের খাতাই খুলতে পারেননি। দ্বিতীয় ইনিংসে শূন্য রানে বিদায় নিয়েছেন ৪ ব্যাটসম্যান। বাংলাদেশের টপ অর্ডার, মিডল অর্ডার কি লোয়ার অর্ডার— ব্যর্থ সবাই।

২২ জুলাই থেকে শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ। তার আগে জ্যামাইকায় ১৯ জুলাই একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি ম্যাচ খেলবে বাংলাদেশ। সব শেষে তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজও খেলবে টাইগাররা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর