শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

বঙ্গবন্ধু গোল্ডকাপে নেপাল-ফিলিস্তিন

১৯৯২ সালের পর প্রেসিডেন্ট গোল্ডকাপের দেখা মেলেনি। ১৯৯৬ সালে বাফুফে আয়োজিত আন্তর্জাতিক টুর্নামেন্ট মাঠে গড়ালেও তা নিয়মিত অনুষ্ঠিত হতে পারছে না। ২২ বছরে ১৯৯৬, ১৯৯৯, ২০১৫ ও ২০১৬ সাল চারবার এই আসর আলোর মুখ দেখেছে। কাজী সালাউদ্দিন ২০০৮ সালে ফেডারেশনের সভাপতির দায়িত্ব নেওয়ার পর প্রতিশ্রুতি দিয়েছিলেন এখন থেকে প্রতি বছরই বঙ্গবন্ধু গোল্ডকাপ হবে। বাস্তবে টানা ১০ বছর ধরে সভাপতির চেয়ারে থাকলেও সালাউদ্দিন তা রক্ষা করতে পারেননি। ২০১৫ ও ২০১৬ সালে দুবার হয়েছে জাতির জনকের নামকরণে এই টুর্নামেন্ট।

আবারও উদ্যোগ নেওয়া হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজনের। বাফুফে যদি তাদের প্রতিশ্রুতি বাস্তবে রূপ দিতে পারে তাহলে ১-১৫ অক্টোবর টুর্নামেন্ট ঢাকায় অনুষ্ঠিত হবে। এবার লক্ষ্য উন্নতমানের বিদেশি দলের অংশগ্রহণ। দক্ষিণ এশিয়ার দেশ হিসেবে শুধুমাত্র গতকালের চ্যাম্পিয়ন নেপালকেই আমন্ত্রণ জানানো হয়েছে। তারা খেলতে সম্মতও হয়েছে বলে জানান বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। ফিলিস্তিনও খেলতে চায়।

এর বাইরে ইন্দোনেশিয়া, ফিলিপাইন, ওমান, বাহরাইন, তাকিস্তান ও কিরগিজস্থানকেও আমন্ত্রণ জানানো হয়েছে। বাফুফে চাচ্ছে বাংলাদেশসহ অন্তত ছয় দল টুর্নামেন্টে অংশ নিক। ১৬ আগস্ট আমন্ত্রণপত্র পাঠানো দলগুলোকে জানাতে হবে তারা বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে অংশ নেবে কিনা। নেপাল ও ফিলিস্তিন ছাড়া সেভাবে সাড়া পাওয়া যাচ্ছে না বলে এই সময় বাড়ানোও হতে পারে।

সর্বশেষ খবর