রবিবার, ১২ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

হ্যাটট্রিকের পর রাসেলের সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে জ্যামাইকা তালাওয়াশের অধিনায়ক হিসেবে অভিষেক ম্যাচেই বিরল কীর্তি গড়লেন আন্দ্রে রাসেল। বল হাতে হ্যাটট্রিক করলেন এবং ব্যাট হাতে খেললেন ১২১ রানের সাইক্লোন ইনিংস। সেঞ্চুরি করেছেন ৪০ বলে। তাই ইনিংসে ছিল ৬টি চার এবং ১৩টি ছক্কার মার। রাসেলের অতি মানবীয় ইনিংসে ভর করে রানের পাহাড় টপকে জিতেছে জ্যামাইকা।

ত্রিনবাগো নাইট রাইডার্সকে ৪ উইকেটে হারিয়েছে রাসেলরা। প্রথমে ব্যাট করে ত্রিনবাগো ৬ উইকেটে করেছিল ২২৩ রান। কলিন মুনরো ৪২ বলে খেলেছেন ৬১ রানের ইনিংস। ব্রান্ডন ম্যাককালাম ২৭ বলে করেছেন ৫৬ রান। এছাড়া ২৭ বলে ৪৬ রানের ঝড়ো ইনিংস খেলেছেন ক্রিস লিন। ডোয়াইন ব্রাভো ১৬ বলে করেছেন ২৯ রান।

ইনিংসের শেষ ওভারে হ্যাটট্রিক করেছেন রাসেল। পর পর তিন বলে তিনি ব্রান্ডন ম্যাককালাম, ডোয়াইন ব্রাভো এবং দিনেশ রামদিনকে আউট করেছেন।

২২৪ রানের পাহাড়সম টার্গেট টপকাতে নেমে ১৬ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে জ্যামাইকা। ৪১ রানে তাদের পঞ্চম উইকেটের পতন ঘটে। এরপরই শুরু হয় রাসেল-তাণ্ডব। কেনার লুইসকে সঙ্গে নিয়ে ষষ্ঠ উইকেট জুটিতে ১৬১ রান করে রাসেল। ৩ বল হাতে রেখেই জিতে যায় জ্যামাইকা। রাসেল ছাড়াও ৫১ রানের ইনিংস খেলেছেন কেনার লুইস। রাসেলের হাতেই উঠেছে ম্যাচ সেরার পুরস্কার।

রাসেলের ইনিংসে ভীষণ খুশি টি-২০ সম্রাট ক্রিস গেইল। তিনি জাতীয় দলের সতীর্থকে অভিনন্দন জানিয়ে লিখেছেন, ‘কী অসাধারণ ইনিংস!’

সর্বশেষ খবর