রবিবার, ১২ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

শেষ মুহূর্তে দুই তারকার বার্সা ত্যাগ

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ শেষ হয়ে গেছে আরও আগেই। কিছুদিন বিশ্রামে থাকার পর আবার মাঠে নামছেন খ্যাতনামা ফুটবলাররা। শুরু হয়ে গেছে ইউরোপের লিগ। ম্যানচেস্টার ইউনাইটেড ও লিস্টার সিটির ম্যাচ দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পর্দা উঠেছে। ফুটবলার দলবদলের কর্মসূচিও শেষ হয়ে গেছে। লিওনেল মেসিকে বার্সেলোনার নিয়মিত অধিনায়ক ঘোষণা করেছে ক্লাব কর্তৃপক্ষ।

ইউরোপিয়ান ফুটবল দলবদলে এবার সবচেয়ে আলোচিত নাম ছিল ক্রিস্টিয়ানো রোনালদো। দীর্ঘদিন রিয়াল মাদ্রিদে খেলার পর তিনি যোগ দিয়েছেন ইতালির জায়ান্ট জুভেন্টাসে। দলবদলের উইন্ডো বন্ধ হওয়ার ঠিক আগে বার্সার দুই ফুটবলার কলম্বিয়ার রক্ষণভাগে খেলা ইয়েরিমিনা ও পর্তুগালের মিডফিল্ডার আন্দ্রে গোমেজ নতুন দলে যোগ দিয়েছেন। দুজনই খেলবেন ইংলিশ ক্লাব এভারটনে।

মিনা বার্সা ছাড়বেন তা বিশ্বকাপ চলাকালেই গুঞ্জন শোনা যাচ্ছিল। কিন্তু গোমেজ হুট করে চলে যাবেন বার্সা ভাবতেও পারেনি। তবে ক্লাব কর্তৃপক্ষের ধারণা মিনার ইন্ধনেই গোমেজ এভারটনে নাম লিখিয়েছেন। মিনা একেবারে ক্লাব ছাড়লেও এক মৌসুমের জন্য গোমেজ ক্লাব ছেড়েছেন। চলতি বছরের জানুয়ারিতে মাত্র ১১.৮ মিলিয়ন ইউরোতে মিনাকে দলে ভিড়িয়েছিল বার্সেলোনা। সেখানে এভারটনের কাছে বিক্রি করল ৩০.২৫ মিলিয়ন ইউরোতে। অন্যদিকে গোমেজের জন্য ২০ মিলিয়ন ইউরো দাবি করেছিল স্পেনের ক্লাবটি। শেষ পর্যন্ত তাকে ২.২ মিলিয়ন ইউরোতে লোনে দলে নিয়েছে ইংলিশ ক্লাবটি।

সর্বশেষ খবর