Bangladesh Pratidin

প্রকাশ : শনিবার, ১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৩১ আগস্ট, ২০১৮ ২৩:২০
শাস্তি পাচ্ছেন সাব্বির!
ক্রীড়া প্রতিবেদক
শাস্তি পাচ্ছেন সাব্বির!

জাতীয় দলের ক্রিকেটারদের একের পর এক বিতর্কিত কাণ্ড নিয়ে বিব্রত বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। দলের তরুণ ক্রিকেটারদের ব্যক্তিগত জীবনের বিশৃঙ্খলা থেকে ফিরিয়ে আনতে কঠোর অবস্থানে দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা। আজ বোর্ডের শৃঙ্খলা কমিটি শুনানির জন্য ডাকা হয়েছে তিন ক্রিকেটার— সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন ও নাসির হোসেনকে।

মোসাদ্দেক হোসেনের বিরুদ্ধে তার স্ত্রীর করা মামলা আদালতে গড়িয়েছে। তাই এই ক্রিকেটারের বিরুদ্ধে এখনই কোনো সিদ্ধান্ত নিতে চাচ্ছে না বোর্ড। নাসির হোসেন অনেক দিন থেকে খেলার বাইরে। তার বিষয়েও এখন কোনো সিদ্ধান্ত নিতে চাচ্ছে না বিসিবি। তবে শাস্তি পেতে যাচ্ছেন তারকা ক্রিকেটার সাব্বির রহমান। একদিন আগে বিসিবির সভাপতির সঙ্গে বোর্ড পরিচালকদের অনানুষ্ঠানিক সভায় সাব্বিরকে এক বছর পর্যন্ত বহিষ্কার করার প্রস্তাব এসেছে। তবে সাব্বির কতদিন নিষিদ্ধ হচ্ছেন তা জানা যাবে আজই। বিসিবি সূত্রে জানা গেছে, ছয় মাসের জন্য নিষিদ্ধ হতে পারেন সাব্বির। যাতে সংশোধন হয়ে ২০১৯ সালের বিশ্বকাপের আগেই ফেরার সুযোগ পান এই ক্রিকেটার।

বেশ কিছুদিন থেকেই সাব্বির মাঠের পারফরম্যান্সের চেয়ে বাইরের বিতর্কিত কর্মকাণ্ডেই যেন নিজেকে বেশি ব্যস্ত রেখেছেন! গত বছরের ডিসেম্বরে রাজশাহীতে এক সমর্থককে পিটিয়েছেন তিনি। এ ছাড়া আরও বেশ কিছু নারীঘটিত অভিযোগও আছে তার বিরুদ্ধে। বিতর্কিত কর্মকাণ্ডের জন্য ৬ মাসের জন্য ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধও হয়েছিলেন। তারপরও নিজেকে সংশোধন করতে পারেননি। সে কারণেই এবার হয়তো আরও বড় শাস্তি অপেক্ষা করছে এই ক্রিকেটারের জন্য।

মোসাদ্দেকের বিরুদ্ধে ১০ লাখ টাকা যৌতুকের দাবির অভিযোগে ময়মনসিংহে মামলা করেছেন তার স্ত্রী সামিরা শারমীন। তার অভিযোগ, বিয়ের পর মোসাদ্দেক তাকে ময়মনসিংহে রেখে ঢাকা অন্য মেয়েদের সঙ্গে অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়েছেন। এমনকি স্ত্রীকে নাকি শারীরিকভাবে নির্যাতন করেছেন মোসাদ্দেক। তারপরও এশিয়া কাপের দলে জায়গা পেয়েছেন এই ক্রিকেটার। বিসিবি জানিয়েছে, যদি আদালতে দোষী প্রমাণ হন তাহলে মোসাদ্দেককে কঠোর শাস্তি দেবে তারা।

নাসিরের বিরুদ্ধে অভিযোগ করেছেন এক উঠতি মডেল। নাসিরের সঙ্গে তার ব্যক্তিগত ফোনালাপের অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। নাসির নাকি ভালোবাসার অভিনয় করে তার সঙ্গে শারীরিক সম্পর্কও করেছেন। তিন ক্রিকেটারের কাণ্ডে ক্ষুণ্ন হচ্ছে দেশের ক্রিকেট ও বিসিবির ভাবমূর্তি। এর আগেও বেশ কয়েকজন ক্রিকেটারের বিতর্কিত কাণ্ড ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করেছে। সে কারণেই এবার বিসিবি আরও কঠোর হতে যাচ্ছে!

এই পাতার আরো খবর
up-arrow