শনিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

চলে গেলেন কোচ কায়সার জাহিদ

নিজস্ব প্রতিবেদক

বান্দরবানের লামায় মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান বাংলাদেশ জাতীয় হ্যান্ডবল দলের সহকারী কোচ কায়সার জাহিদ আহমেদ (৪০)। গত বৃহস্পতিবার লামা সদর উপজেলায় অনুষ্ঠিত এক টুর্নামেন্ট শেষে কোয়ান্টাম কসমো স্কুলের নারী হ্যান্ডবল টিমকে নিয়ে ফেরার পথে গজালিয়া ডিসি রোডে এ দুর্ঘটনাটি ঘটে। রাস্তার উল্টো পাশে থাকা একটি গাড়িকে সাইড দিতে গিয়ে পাহাড়ি বাঁকে নিয়ন্ত্রণ হারিয়ে ১০০ ফুট গভীর খাদে পড়ে যায় তাদের জিপটি। আহতদের লামা সদর উপজেলা হাসপাতাল ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। কিন্তু চট্টগ্রাম হাসপাতালে নেওয়ার পথেই মারা যান কোচ জাহিদ আহমেদ। সেদিন রাতেই চট্টগ্রাম থেকে লাশ নিয়ে আসা হয় ঢাকার বনশ্রীতে তার মা-বাবার কাছে। সেখানেই গতকাল বাদ জুমা বনশ্রী জামে মসজিদে নামাজে জানাজা শেষে গ্রামের বাড়ি ঢাকার বেরাইদের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

কোচ কায়সার জাহিদ আহমেদ ছিলেন বাংলাদেশের একজন কৃতী খো খো ও হ্যান্ডবল খেলোয়াড়। খো খোর প্রথম বাংলাদেশ জাতীয় দলের অধিনায়কও ছিলেন তিনি।

ক্যাপ্টেন ও খেলোয়াড় হিসেবে খো খো ও হ্যান্ডবলের বেশ কয়েকটি আন্তর্জাতিক টুর্নামেন্টে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেন কায়সার জাহিদ। পেশাজীবনে তিনি ছিলেন কোয়ান্টাম কসমো স্কুল অ্যান্ড কলেজের ডেপুটি স্পোর্টস লিডার এবং খো খো ও হ্যান্ডবলের হেড কোচ। উল্লেখ্য, জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতায় অসাধারণ নৈপুণ্যের জন্য বান্দরবানের লামার সরই ইউনিয়নে অবস্থিত এ স্কুলটি ক্রীড়াক্ষেত্রে ‘দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠান’ মনোনীত হয়েছে ২০১৭ এবং ২০১৮- পর পর দুই বছর। আর এ সাফল্যের নেপথ্য নিয়ামক ছিলেন কোচ কায়সার জাহিদ আহমেদ।   

তার যোগ্য নেতৃত্বেই কোয়ান্টাম কসমো স্কুলের খো খো ও হ্যান্ডবল টিম জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে আজ একটি পরিচিত নাম। দায়িত্ব গ্রহণের পর ২০০৯ সাল থেকে তার হাত ধরেই একের পর এক উঠে এসেছে কোয়ান্টাম কসমো স্কুলের প্রতিভাবান সব হ্যান্ডবল ও খো খো খেলোয়াড়! যাদের অনেকেই আজ জাতীয় পর্যায়েও খেলছেন সুনামের সঙ্গে।

সর্বশেষ খবর