Bangladesh Pratidin

প্রকাশ : রবিবার, ৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৮ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:১৮
জকোভিচ-দেলপুত্রো ফাইনালে
ক্রীড়া ডেস্ক
জকোভিচ-দেলপুত্রো ফাইনালে

ক্যারিয়ারের ১৮ নম্বর গ্র্যান্ডস্লাম ট্রফিটা এবারেও জেতা হলো না স্প্যানিশ তারকা রাফায়েল নাদালের। সেমিফাইনালে তিনি হেরে গেছেন আর্জেন্টাইন তারকা হুয়ান মার্টিন দেলপুত্রোর কাছে। অবশ্য ঠিক হেরে যাওয়া বলা যাবে না। ৭-৬ (৭/৩), ৬-২ গেমে পিছিয়ে থাকায় নিজেকে ম্যাচ থেকে সরিয়ে নিয়েছেন নাদাল। এতেই ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ডস্লাম ট্রফি জয়ের সুযোগ এসেছে হুয়ান মার্টিন দেলপুত্রোর সামনে। এর আগে তিনি ২০০৯ সালে এই ইউএস ওপেন থেকেই ক্যারিয়ারের একমাত্র ট্রফি জয় করেছিলেন। ফাইনালে দেলপুত্রো মুখোমুখি হবেন সার্বিয়ান তারকা নোভাক জকোভিচের।

ফেদেরার আগেই বিদায় নিয়েছেন। এবার বিদায় নিলেন রাফায়েল নাদালও। ফাইনালে এবার ফেবারিট নোভাক জকোভিচই। একের পর এক সব বাধা দূর করে তিনি এগিয়ে চলেছেন লক্ষ্যের দিকে। সেমিফাইনালে জাপানের কেই নিশিকুরিকে ৬-৩, ৬-৪, ৬-২ গেমে উড়িয়ে দিয়েছেন জকোভিচ। ক্যারিয়ারের ১৪ নম্বর গ্র্যান্ডস্লাম ট্রফি জয়ের খুব কাছে পৌঁছে গেছেন এ সার্বিয়ান তারকা। হুয়ান মার্টিন দেলপুত্রোকে হারাতে পারলেই তিনি স্পর্শ করবেন পিট সাম্প্রাসকে। এর আগে ১৮বার দেখা হয়েছিল নোভাক জকোভিচ ও হুয়ান মার্টিন দেলপুত্রোর। এর মধ্যে ১৪বারই জিতেছেন জকোভিচ। মাত্র চারবার জিতেছেন হুয়ান মার্টিন দেলপুত্রো। সর্বশেষ দুজন মুখোমুখি হয়েছেন গত বছরের রোম মাস্টার্সের কোয়ার্টার ফাইনালে। সেবার নোভাক জকোভিচই জিতেছিলেন। হুয়ান মার্টিন দেলপুত্রো সর্বশেষ জকোভিচকে হারিয়েছেন ২০১৬ সালের অলিম্পিক টেনিসের      প্রথম রাউন্ডে।

সেবার অলিম্পিক টেনিসের ফাইনালে দেলপুত্রোকে হারিয়েছিলেন অ্যান্ডি মারে।

এদিকে মেয়েদের এককের ফাইনালে ভোরেই মুখোমুখি হয়েছেন সেরেনা উইলিয়ামস ও জাপানের নাওমি ওসাকা। এতক্ষণে অবশ্য মেয়েদের ফাইনাল শেষ হয়ে যাওয়ার কথা। প্রথম জাপানি মেয়ে হিসেবে নাওমি গ্র্যান্ডস্লাম ট্রফি জিতলেন? নাকি সেরেনা উইলিয়ামস ২৪ নম্বর ট্রফিটা জিতে স্পর্শ করলেন মার্গারেট কোর্টকে!

এই পাতার আরো খবর
up-arrow