Bangladesh Pratidin

প্রকাশ : বুধবার, ১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১১ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:০৯
শিরোপা জিততে চান সাকিব
ক্রীড়া প্রতিবেদক
শিরোপা জিততে চান সাকিব
bd-pratidin

২০১২ সালের ২২ মার্চ। বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসের এক বিষাদময় দিন। এশিয়া কাপের ফাইনালে শিরোপার খুব কাছে গিয়েও পারেনি বাংলাদেশ। পাকিস্তানের বিরুদ্ধে ২ রানের হারের পর অধিনায়ক মুশফিককে জড়িয়ে ধরে হাউ মাউ করে কেঁদে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিবের সেই কান্না যেন গোটা দেশেই ‘ভাইরাল’ হয়ে গিয়েছিল। এরপর ২০১৬ সালের এশিয়া কাপেও ফাইনালে উঠেছিল বাংলাদেশ। কিন্তু সেবার ভারতের বিরুদ্ধে লড়াইটা জমে ওঠেনি। দুই দুবার ফাইনালে ওঠেও শিরোপা জিততে না পারার কষ্ট বয়ে বেড়াচ্ছেন ক্রিকেটামোদীরা। তবে এবার তাদের কষ্ট দূর করতেই সংযুক্ত আরব আমিরাতে গেছেন টাইগাররা।

দৃষ্টি শিরোপার দিকে থাকলেও ধীরে ধীরে সামনে এগিয়ে যেতে যায় বাংলাদেশ। প্রতিটি ম্যাচকেই ফাইনাল মনে করে খেলার পক্ষপাতি সাকিব। গতকাল সংযুক্ত আরব আমিরাতে অনুশীলন শেষে তিনি বলেন, ‘আমরা ম্যাচ বাই ম্যাচ এগিয়ে যেতে চাই। তবে আমাদের লক্ষ্য এশিয়া কাপের শিরোপা জয়। সেই লক্ষ্যেই আমরা এখানে এসেছি। অন্যরাও দল সে লক্ষ্যেই এসেছে। তবে শিরোপা জিততে হলে আমাদের পরিকল্পনা অনুযায়ী এগুতে হবে। তবে এই মুহূর্তে মাঠের কাজটা ঠিক মতো করতে চাই।’ বাংলাদেশের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে। দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ আফগানিস্তান। গ্রুপ পর্বের দুই ম্যাচ নেই ভাবছে বাংলাদেশ। শ্রীলঙ্কা এমনিতেই শক্তিশালী দল। আর আফগানিস্তান তো কিছু দিন আগে টি-২০তে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছে। তবে খেলা ওয়ানডে ফরম্যাটে হবে বলেই আত্মবিশ্বাসী টাইগার দলপতি, ‘কিছুদিন আগেই আমরা আফগানদের বিপক্ষে খেলেছি। আমরা জানি ওদের শক্তি পরিকল্পনা কেমন হয়। ছোট ফর্মেটে (টি-২০তে) ভয়ঙ্কর দল। একই সঙ্গে বাছাই পর্ব পেরিয়ে এসেছে হংকং। ফলে এটা কারও জন্যই স্বস্তির নয়। তবে আমাদের প্রমাণ করার আরও একটা সুযোগ এশিয়া কাপে।’

ক্রিকেটে অনেক সময় দর্শকরাও ফলাফলে পরোক্ষ একটা ভূমিকা রাখেন! ভক্তদের উল্লাস দেখে মাঠের ক্রিকেটাররা ভালো খেলতে অনুপ্রাণিত হন। তাই আমিরাতে বাংলাদেশিদের মাঠে এসে সমর্থন জানানোর কথা জানিয়েছেন সাকিব, ‘আরব আমিরাতে অনেক বাংলাদেশিই থাকেন। আশা করছি তারা মাঠে এসে খেলা দেখবেন এবং আমাদের সমর্থন করবেন।’ আমিরাতে বাংলাদেশ দল অনুশীলন করছে গত পরশু থেকে। ভিসা জটিলতা কাটিয়ে গতকাল রাতেই দলের সঙ্গে যোগ দিয়েছেন পেসার রুবেল হোসেন। তামিম ইকবালও তার ভিসা হাতে পেয়েছেন। তবে একটু দেরিতে পাওয়ায় গত রাতে যেতে পারেননি। আজ সকালে আমিরাতে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা এই ড্যাসিং ওপেনারের।

সংশ্লিষ্ট সংবাদ

up-arrow