Bangladesh Pratidin

প্রকাশ : বুধবার, ১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১১ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:১১
লোকেশ-প্যান্টের সেঞ্চুরিও ঠেকাতে পারেনি হার
ক্রীড়া ডেস্ক

টেস্টের পঞ্চম দিনে যেকোনো উইকেটে ব্যাটিং করা খুবই কঠিন। পিচ ভেঙে চৌচির হয়ে যায়। উইকেটের ক্ষত স্থানে বল ফেলে সুবিধা আদায় করে নেন বোলাররা। কিন্তু ভারতের ব্যাটসম্যান লোকেশ রাহুল যেন উল্টো বোলারদেরই বিপদে ফেলে দিয়েছেন।

ওভাল টেস্টে রানের বোঝা মাথায় নিয়ে ব্যাট করতে নেমে দলীয় খাতায় মাত্র ২ রান যোগ হতেই ভারতের তিন ব্যাটসম্যান শেখর ধাওয়ান, চেতেশ্বর পূজারা ও অধিনায়ক বিরাট কোহলি সাজঘরে ফিরে যান। তবে একপ্রান্ত আগলে ধরে রানের খাতা খুলতে থাকেন লোকেশ রাহুল। আরেকপ্রান্তে একের পর এক উইকেট পড়তে থাকলেও তিনি নির্ভার থেকে ব্যাটিং করেছেন। চতুর্থ উইকেটে অজিঙ্কা রাহানেকে সঙ্গে নিয়ে গড়েছেন ১১৮ রানের জুটি। তারপর অবশ্য রাহানে বিদায় নেওয়ার সঙ্গে বাইশগজে গিয়ে থিতু হতে পারেননি বিহারী। অপরপ্রান্তে একে একে ৫ উইকেটের পতন হলেও রাহুল একপ্রান্ত আগলে রেখে লড়াই করেছেন।

নিজের পঞ্চম টেস্ট সেঞ্চুরিও তুলে নিয়েছেন। সেঞ্চুরি পেয়েছেন আরেক ব্যাটসম্যান বিশপ প্যান্টও। লোকেশ ১৪৯ ও প্যান্ট ১১৪ রানে বিদায় নিলে আবারও বিপদে পড়ে যায় ভারত। শেষ পর্যন্ত ১৩ ওভার বাকি থাকতে ভারত ৩৪৫ রানে অল আউট হয়ে গেলে ইংলিশরা ১১৮ রানে জিতে যায়।

এই পাতার আরো খবর
up-arrow