Bangladesh Pratidin

প্রকাশ : বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১২ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:০৩
স্বপ্ন পূরণের অপেক্ষায় নীলফামারীবাসী
নীলফামারী প্রতিনিধি
স্বপ্ন পূরণের অপেক্ষায় নীলফামারীবাসী
রাশিয়া বিশ্বকাপে খেলা কোস্টারিকার ফুটবলার ড্যানিয়েল কলিন ড্রেস বসুন্ধরা কিংসে পেশাদার লিগ খেলতে গতকাল রাতে ঢাকায় এসেছেন। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফুল দিয়ে বরণ করে নেওয়া হচ্ছে এই তারকা ফুটবলারকে —বাংলাদেশ প্রতিদিন
bd-pratidin

বসুন্ধরা কিংস হোম ভেন্যু নীলফামারীতে বাংলাদেশ-শ্রীলঙ্কার আন্তর্জাতিক প্রীতিম্যাচে উপচেপড়া দর্শকের সমাগম ঘটে। ২১ হাজার আসনবিশিষ্ট গ্যালারি  ভরে গিয়েছিল। ম্যাচে মামুনুলরা  হেরে গেলেও নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে জাতীয় দলের স্বপ্নিল অভিষেক হয়। অনেক দিন পর দেশের তারকা ফুটবলাররা উৎসবমুখর পরিবেশে মাঠে নামে।

বসুন্ধরা কিংস ভেন্যুতে ম্যাচটি অনুষ্ঠিত হয় ২৯ আগস্ট। ১ মাস যেতে না যেতেই ফের নীলফামারীতে ফুটবল উন্মাদনায় মাতবে। ২১ সেপ্টেম্বর শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে পেশাদার লিগে নতুন দল বসুন্ধরা কিংস ও মালদ্বীপ চ্যাম্পিয়ন নিউ রেডিয়্যান্ট প্রীতিম্যাচ। এই ম্যাচ দিয়েই বাংলাদেশ ফুটবলে নতুন ইতিহাস রচিত হবে। কেননা এই প্রথম বাংলাদেশের কোনো ক্লাব বিদেশি দলকে আমন্ত্রণ জানিয়ে ঘরের মাঠে প্রীতিম্যাচ খেলবে। তাও আবার ঢাকার বাইরে। ম্যাচে বসুন্ধরা কিংসের হয়ে খেলবেন রাশিয়া বিশ্বকাপ খেলা কোস্টারিকার ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন ড্রেস। বাংলাদেশের ক্লাবের হয়ে বিশ্বকাপ খেলা ফুটবলারের মাঠে নামা নতুন ঘটনা নয়। তবে পেশাদার লিগে এই প্রথম বিশ্বকাপের তারকা খেলতে আসছেন। বসুন্ধরা কিংসে ড্যানিয়েলের অভিষেক ম্যাচ হবে নীলফামারীতে। উত্তর অঞ্চলে বিশ্বকাপের কোনো তারকা খেলবে তা ছিল স্বপ্নই। তা পূরণ করতে যাচ্ছে আলোচিত কিংসই।

ম্যাচ ২১ সেপ্টেম্বর। অথচ উত্তর অঞ্চলে এখনই উৎসবের আমেজ তৈরি হয়েছে। সর্বত্র আলোচনা হচ্ছে বসুন্ধরা কিংস ও রেডিয়্যান্টের নাম। ম্যাচের প্রস্তুতি নিয়ে বুধবার নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বাফুফে নির্বাহী কমিটির সদস্য জাতীয় দলের সাবেক অধিনায়ক আরিফ হোসেন মুন, অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার আতিকুর রহমান, বসুন্ধরা কিংসের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ সম্মেলনে উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। ম্যাচে টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা, টিকিট ছাড়া হবে ২১ হাজার। দর্শকদের সুবিধার কথা চিন্তা করে বিভিন্ন ব্যাংকে টিকিট বিক্রি হবে। মিনহাজ বলেন, ফুটবল উন্নয়নের কথা চিন্তা করে আন্তর্জাতিক প্রীতিম্যাচটি নীলফামারীতে আয়োজন করছি। হোম ভেন্যু হিসেবে এখানে বসুন্ধরা কিংসের বেশ কটি ম্যাচ অনুষ্ঠিত হবে। তার আগে আমরা ২১ সেপ্টেম্বর ম্যাচটিকে পেশাদার লিগের মহড়া হিসেবে ধরে নিচ্ছি। আশা করি দর্শক ভালো একটা ম্যাচ উপভোগ করতে পারবে।

এই পাতার আরো খবর
up-arrow