শুক্রবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

ব্রাজিলের জয় আর্জেন্টিনার ড্র

ক্রীড়া ডেস্ক

ব্রাজিলের জয় আর্জেন্টিনার ড্র

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে এল সালভাদরকে। অন্যদিকে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে আটকে দিয়েছে কলম্বিয়া।

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত ম্যাচে ক্যারিশমা দেখিয়েছেন নেইমার। নিজের গোল করেছেন এবং গোল করিয়েছেন। জাতীয় দলের হয়ে প্রথমবার মাঠে নেমেই জোড়া গোল করেছেন রিশালির্সন। তিন দিন আগেই স্বাগতিক যুক্তরাষ্ট্রকে নেইমাররা হারিয়েছিল ২-০ গোলে। এবার র‌্যাঙ্কিংয়ের ৭২ নম্বরে থাকা এল সালভাদরকে পাত্তাই দেয়নি ব্রাজিলিয়ানরা।

আরেক ম্যাচে কলম্বিয়ার বিরুদ্ধে মাঠে দাপট দেখালেও গোল আদায় করে নিতে পারেনি আলবেসিলেস্তোরা। কোচ স্কালোনি মাউরো ইকার্দি এবং পাওলো দিবালাকেও খেলিয়েছেন। কিন্তু কোনো লাভ হয়নি। কলম্বিয়ার রক্ষণব্যুহ কিছুতেই ভাঙতে পারেনি আর্জেন্টাইনরা।

এই ম্যাচে অসাধারণ কৃতিত্ব দেখিয়েছেন কলম্বিয়ার গোলরক্ষক দাভিদ অসপিনা। ম্যাচের শুরু থেকেই তাকে একের পর এক শট আটকাতে হয়েছে। কলম্বিয়ান ফুটবলাররা যেন মাঠেই নেমেছিলেন আর্জেন্টিনাকে আটকে দেওয়ার জন্য। খেলার প্রায় পুরো সময় তারা নিজের অর্ধে থেকেই কড়া পাহাড়ায় রেখেছিলেন দিবালা-ইকার্দিদের। খেলায় প্রথম ৩০ মিনিটেই অন্তত চারটি গোল পেতে পারতো আর্জেন্টাইনরা। কিন্তু তাদের প্রতিটি আক্রমণই দারুণভাবে প্রতিহত করে কলম্বিয়ানরা।

অন্যদিকে, ব্রাজিলের বিরুদ্ধে যেন কোনো রকম প্রতিরোধই গড়তে পারেনি এল সালভাদরের ফুটবলাররা। নেইমাররা একের পর এক আক্রমণ করে বিধ্বস্ত করে দিয়েছেন প্রতিপক্ষকে। তবে ব্রাজিলের ফুটবলাররা সহজ সুযোগ নষ্ট না করলে ব্যবধান আরও অনেক বড় হতে পারতো। একবার তো নেইমার গোলবার ফাঁকা পাওয়ার পরও বল জালে জড়াতে পারেননি। মিস করেছেন অন্যরাও।

সর্বশেষ খবর