মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

বাংলাদেশেরও সম্ভাবনা দেখছেন আজহার

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশেরও সম্ভাবনা দেখছেন আজহার

এশিয়া কাপে কে চ্যাম্পিয়ন হবে। উত্তর আসবে হয় পাকিস্তান না হয় ভারত। তবে উত্তরটা সহজ মনে করছেন না ভারতীয় সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহার উদ্দিন। কিংবদন্তি এই ক্রিকেটার বলেছেন, ভারত ও পাকিস্তান ফেবারিট হলেও বাংলাদেশের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। ভারত ও পাকিস্তানের সুপারফোরে জায়গা নিশ্চিতই বলা যায়। কেননা গ্রুপে হংকং সুবিধা করতে পারবে না। প্রথম ম্যাচে তারা শোচনীয় ভাবে হেরে গেছে পাকিস্তানের কাছে। আজ হংকং মুখোমুখি হচ্ছে রোহিতের ভারতের বিপক্ষে।

ক্রিকেট অঘটনের খেলা হলেও হংকং আজও হারবে ধরে নেওয়া হচ্ছে। আজহার বললেন, আমি ধরে নিচ্ছি পাকিস্তান ও ভারত শেষ চারে যাবে। গ্রুপ চ্যাম্পিয়ন কারা হবে সেটাই শুধু দেখার অপেক্ষা। আমি নিশ্চিত অন্য গ্রুপ থেকে বাংলাদেশও যাবে। তাদের বিপক্ষে খেলতে হবে ভারত ও পাকিস্তানকে। যতই আমরা দুই দেশকে এগিয়ে রাখি না কেন, বাংলাদেশকে কোনোভাবেই ফেলে দেওয়া যায় না। টেস্টে সেভাবে এগুতে না পারলেও ওয়ানডেতে তারা অপ্রতিরোধ্য। পাকিস্তানকে হোয়াটওয়াশ করে ওয়ানডেতে সিরিজ জেতার গৌরব রয়েছে তাদের। ভারতের বিপক্ষেও সিরিজ জিতেছে। সুতরাং তাদেরকে দুর্বল বলাটা হাস্যকর হবে।

আজহার বলেন, এক ম্যাচই বড় উদাহরণ হতে পারে না। তবে এবার এশিয়া কাপে বাংলাদেশ যেভাবে শুরুটা করেছে তা অন্যদের ভয় ধরিয়ে দেওয়ার জন্য যথেষ্ট। শুরুতে ২ উইকেট পতন ও তামিম ইনজুরির পরও তাদের ব্যাটিং দেখে অভিভূত। বিশেষ করে মুশফিকের সেঞ্চুরিটা আমার দেখা সেরা ব্যাটিংয়ের একটা। বোলিংও দুর্দান্ত করেছে। পেস বা স্পিন দুটোতেই নির্ভরযোগ্য বোলার রয়েছে। ফিল্ডিংও অসাধারণ। সুতরাং বাংলাদেশও শিরোপা জেতার সামর্থ্য রাখে। ক্রিকেটে কোনো কিছুই নিশ্চিত করে বলা যায় না। তারপরও আমি সম্ভাবনা দেখছি বাংলাদেশের মধ্যে।

সর্বশেষ খবর