রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

বাংলাদেশ-ভিয়েতনাম অঘোষিত ফাইনাল

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ-ভিয়েতনাম অঘোষিত ফাইনাল

যত গোল তত লাভ। এ লক্ষ্যেই শুক্রবার এএফসি কাপ বাছাই পর্বে মারিয়ারা মাঠে নেমেছিলেন। কমলাপুর বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে আরব আমিরাতকে ৭-০ গোলে হারিয়ে দেয় বাংলাদেশ। তবুও স্বস্তিতে নেই মারিয়া, আঁখিরা। কেননা ৭ গোলে জিতলেও গোল ব্যবধানে পেছনে ফেলতে শিরোপা প্রত্যাশী আরেক দেশ ভিয়েতনামকে। শীর্ষে ওঠার জন্য বাংলাদেশের দরকার ছিল ৮ গোল। কিন্তু ৭ গোল দেওয়ায় পয়েন্ট ও গোল ব্যবধান সবই সমান ভিয়েতনামের সঙ্গে।

আজ বিকালেই ভিয়েতনামের বিপক্ষে বাংলাদেশকে লড়তে হবে। চূড়ান্ত পর্বে জায়গা করে নিতে হলে মারিয়াদের জয় ছাড়া বিকল্প কোনো পথ নেই। অর্থাৎ ভিয়েতনামের বিপক্ষে কিশোরীদের এই ম্যাচ অলিখিত ফাইনালে পরিণত হয়েছে। কোচ গোলাম রব্বানী ছোটন ও অধিনায়ক মারিয়া মান্ডা বলেছেন, জয়ের ধারায় থেকে আজ চূড়ান্তপর্ব নিশ্চিত করতে চাই।

শুক্রবার আমিরাতের বিপক্ষে ৭ মিনিটেই গোল করে এগিয়ে যায় বাংলাদেশ। তহুরাকে ডি-বক্সের মধ্যে আমিরাতের রামাধান ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল করতে শামসুন্নাহারকে বেগ পেতে হয়নি। ২৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আনুচিং মনিগিরি। ৩৫ মিনিটে আনুচিংয়ের আরেক গোল।

কিছুক্ষণের মধ্যেই তিনি হ্যাটট্রিক পূরণ করেন। প্রথমার্ধে ইনজুরি টাইমে আমিরাত নিজেদের জালে বল পাঠালে বাংলাদেশ ৫-০ ব্যবধানে এগিয়ে থাকে। ৭১ মিনিটে আনাই মগিনি ও বদলি খেলোয়াড় ইলামনি জালে বল পাঠালে বাংলাদেশ ৭-০ গোলে জিতে যান।

সর্বশেষ খবর