Bangladesh Pratidin

প্রকাশ : সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৪১
কষ্টেই জিতল রিয়াল
ক্রীড়া ডেস্ক

স্প্যানিশ লা লিগায় শনিবার গভীর রাতে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ এবং অ্যাটলেটিকো মাদ্রিদ। বার্সেলোনার শহুরে ক্লাব এসপানিওলের বিপক্ষে ১-০ গোলে জিতেছে রিয়াল। অন্যদিকে গেটাফের বিপক্ষে ২-০ গোলে জিতেছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

লা লিগায় দিন কয়েক আগে পয়েন্ট হারিয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ঠিকই জয় পেয়েছে ইউরোপ সেরার মুকুটধারী দলটা। এবার লা লিগায়ও জয়ের ধারায় ফিরল তারা। গত শনিরবার গভীর রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে খেলতে নেমে কষ্টেই জিতল রিয়াল মাদ্রিদ। দলের পক্ষে জয়সূচক গোলটা করেছেন স্প্যানিশ স্ট্রাইকার মারকো আসেনসিও। ম্যাচের ৪১তম মিনিটে গোলটি করেন তিনি। তবে এই জয়ের জন্য বেশ ঘাম ঝরাতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। শেষদিকে ম্যাচের ওপর কোনো নিয়ন্ত্রণই ছিল না তাদের। কোচ লোপেতেগুই বিষয়টা স্বীকারও করেছেন। তিনি বলেন, ‘ম্যাচটা আমাদের জন্য খুবই বিব্রতকর অবস্থা নিয়ে এসেছিল। শেষ পনের মিনিটে আমাদের নিয়ন্ত্রণ ছিল না।’ তবে এজন্য লোপেতেগুই চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচটাকে দায়ী করেন। এদিকে রাফায়েল ভারানে বলেন, ‘আমরা প্রতিটা ম্যাচ ৫-০ ব্যবধানে জিততে পারি না।’ জয় পেয়েই সন্তুষ্ট এই ফরাসি ডিফেন্ডার।

রিয়াল মাদ্রিদ কষ্টে জিতলেও অ্যাটলেটিকো মাদ্রিদের জয়টা এসেছে সহজেই। ম্যাচের ১৪তম মিনিটেই প্রতিপক্ষ গেটাফের ডেভিড সোরিয়া আত্মঘাতী গোল করে অ্যাটলেটিকোকে এগিয়ে দেন। এরপর ম্যাচের ৬০তম মিনিটে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন থমাস লেমার।

স্প্যানিশ লা লিগায় ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এলো রিয়াল মাদ্রিদ। অবশ্য গত রাতে বার্সেলোনা নিজেদের ম্যাচে জিরোনার বিপক্ষে জিতলে শীর্ষস্থান হারাবে রিয়াল। কাতালান ক্লাবটি শীর্ষে উঠে আসবে। অ্যাটলেটিকো মাদ্রিদ ৫ ম্যাচে ৮ পয়েন্ট সংগ্রহ করে লা লিগার পয়েন্ট তালিকায় পাঁচ নম্বরে অবস্থান করছে। বার্সেলোনার সংগ্রহ চার ম্যাচে ১২ পয়েন্ট।

এই পাতার আরো খবর
up-arrow