বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

ভারত-আফগান কেউ জেতেনি

ক্রীড়া ডেস্ক

ভারত-আফগান কেউ জেতেনি

বাংলাদেশের বিরুদ্ধে ৩ রানে নাটকীয় হারের পর এশিয়া কাপ থেকে বিদায় ঘণ্টা বেজে যায় আফগানিস্তানের। তবে সেই ম্যাচে হাফ সেঞ্চুরি করেও ধীরগতির ইনিংসের জন্য সমালোচনার মুখে পড়েছিলেন আফগান ওপেনার মোহাম্মদ শেহজাদ। ৮১ বলে খেলেছেন ৫৩ রানের ইনিংস।

কিন্তু কালকের ম্যাচে দেখা যায় অন্য এক শেহজাদকে। ভারতীয় বোলারদের বেদম পিটিয়ে ১১৬ বলে করেন ১২৪ রান। ১১টি বাউন্ডারির সঙ্গে ৭টি বিশাল ছক্কা। আফগান ওপেনারের ওয়ানডে ক্যারিবীয় পঞ্চম সেঞ্চুরি এবং দ্বিতীয় সর্বোচ্চ রানের ইনিংস। শেহজাদের ব্যাটে ভর করে কাল ভারতের প্রথমে ব্যাট করে ২৫২ রান করে আফগানিস্তান। দুর্দান্ত ব্যাটিং করেছেন মোহাম্মদ নবীও। তিনি ৫৬ বলে খেলেছেন ৬৪ রানের ইনিংস। তার ইনিংসে ছিল ৪টি বিশাল ছক্কার সঙ্গে ৩টি বাউন্ডারি।

গতকাল শুরু থেকেই ভয়ঙ্কর মূর্তি ধারণ করেছিলেন শেহজাদ। তবে আফগান দলপতি যখন একপ্রান্তে ঝড় তুলেছিলেন, আরেকপ্রান্তে একের পর এক উইকেটের পতন ঘটতে থাকে। স্রোতের প্রতিকূলে খেলেও বাইশগজে কাল দাপট দেখিয়েছেন শেহজাদ।  শেহজাদের সেঞ্চুরি ম্যাচে আফগানিস্তানের ভাগ্য মন্দই বলা যায়। কেননা জেতা ম্যাচ তারা ড্র করেছে। ভারতের উদ্বোধনী জুটিতে ১১০ রান এলেও পরবর্তীতে আফগানের বোলিংয়ে ভারত ১ বল বাকি থাকতে ২৫২ রানে অলআউট হয়ে গেলে ম্যাচটি টাই হয়।

সংক্ষিপ্ত স্কোর

আফগানিস্তান : ২৫২/৮ (৫০ ওভার), ভারত : ২৫২/১০ (৪৯.৫ ওভার)

সর্বশেষ খবর