বৃহস্পতিবার, ৪ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

সালমারা ৩০ রানে অলআউট!

আয়ুবুল ইসলাম কক্সবাজার

সালমারা ৩০ রানে অলআউট!

সাগর পাড়ে বোলাররা লক্ষ্যটা রেখেছিলেন নাগালের মধ্যেই। কিন্তু ব্যাটিংয়ে তালগোল পাকিয়ে তার ধারেকাছেও যেতে পারল না বাংলাদেশের মেয়েরা। দ্বিতীয় টি-২০তে সালমা খাতুনের দলকে অনায়াসে হারিয়েছে পাকিস্তানের মেয়েরা। আগের দিনের বৃষ্টিতে কক্সবাজারে মঙ্গলবার প্রথম ম্যাচ পরিত্যক্ত হয়। মাঠ খেলার উপযোগী না থাকায় বুধবার দ্বিতীয় ম্যাচ শুরু হয় নির্ধারিত সময়ের ঘণ্টা দেড়েক পরে। ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ১৪ ওভারে। 

একপেশে দ্বিতীয় টি-২০তে ৫৮ রানে জিতেছে পাকিস্তান। ৮৯ রানের লক্ষ্য তাড়ায় ৭ বল বাকি থাকতে বাংলাদেশ গুটিয়ে যায় ৩০ রানে। এই জয়ে চার ম্যাচে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট মাঠের অ্যাকাডেমি মাঠে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই আয়েশা জাফরকে হারায় পাকিস্তান। দ্বিতীয় উইকেটে জাভেরিয়া খানের সঙ্গে ৪১ রানের জুটিতে দলকে উড়ন্ত সূচনা এনে দেন নাহিদা খান।  দলে ফেরা লতা মণ্ডলকে ফিরতি ক্যাচ দিয়ে শেষ হয় অধিনায়ক জাভেরিয়ার ১৮ বলে খেলা ২৫ রানের ঝড়ো ইনিংস। ওপেনার নাহিদা ১৮ রান করে নাহিদা আক্তারের বলে ধরা পড়েন আয়েশা রহমানের হাতে। মঞ্চ প্রস্তুত থাকলেও শেষটায় প্রত্যাশিত ঝড় তুলতে পারেননি পাকিস্তানের কেউ। মুনিবা আলি, আলিয়া রিয়াজ, সানা মিরদের ছোট ছোট অবদানে ৫ উইকেটে ৮৮ রানের সংগ্রহ গড়ে অতিথিরা। বাংলাদেশের নাহিদা ২ উইকেট নেন ১৯ রানে। রান তাড়ায় শুরু থেকে নিয়মিত উইকেট হারায় বাংলাদেশ। দায়িত্ব নিয়ে দলকে এগিয়ে নিতে পারেননি কেউ। গড়ে তুলতে পারেনি তেমন কোনো জুটি। দলীয় ৩ রানে ফিরেন দুই ওপেনার। ১৩ রানের মধ্যে সাজঘরের ফিরেন পাঁচ ব্যাটসম্যান। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা।

দুই অঙ্কে যেতে পারেননি কেউ। সর্বোচ্চ ৯ রান আসে রুমানা আহমেদের ব্যাট থেকে। ৩ ওভার বোলিং করে কোনো রান দেননি আনাম আমিন। ৩ উইকেট নিয়ে বাংলাদেশকে সবচেয়ে বড় ধাক্কাটা দেন এই বাঁহাতি স্পিনার। দুটি করে উইকেট নেন নিদা দার, নাশরা সান্ধু ও আইমান আনোয়ার। আগামী শুক্রবার একই ভেন্যুতে হবে তৃতীয় টি-২০।

সর্বশেষ খবর