বৃহস্পতিবার, ৪ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

দিবালার হ্যাটট্রিকে জুভেন্টাসের উৎসব

ক্রীড়া ডেস্ক

দিবালার হ্যাটট্রিকে জুভেন্টাসের উৎসব

আগের ম্যাচে লাল কার্ড পাওয়ায় মাঠে নামতে পারেননি পর্তুগিজ তারকা ফুটবলার। ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়া জুভেন্টাস মুখোমুখি হয়েছিল ইয়ং বয়েজের বিপক্ষে। ম্যাচে রোনালদোর অনুপস্থিতি চোখে পড়েনি। দাপটের সঙ্গে খেলে ইতালির জায়ান্ট জুভেন্টাস ৩-০ গোলে জিতে যায়। ম্যাচ জয়ের নায়ক ছিলেন পাওলো দিবালা। বিশ্বকাপে দিবালাকে সাইড লাইনে বসিয়ে রেখেছিল আর্জেন্টিনা। অথচ এই তরুণ সেরা একাদশে থাকলে মেসিরা কতটা যে উপকৃত হতেন তা হাড়ে হাড়ে টের পাচ্ছে আর্জেন্টাইন ফুটবল কর্তৃপক্ষ।

যে দিবালা খ্যাতনামা জুভেন্টাসের নির্ভরযোগ্য তারকা। তাকে কেন বিশ্বকাপে অবহেলার চোখে দেখা হলো তা নিয়ে এখনো বিতর্ক কাটছে না। গতকাল রাতে দিবালা যে নৈপুণ্য প্রদর্শন করেছেন এক কথায় তা অসাধারণ। রোনালদো যে মাঠে নেই তা বুঝতেই দেননি আর্জেন্টাইন এই তরুণ তারকা। বলা যায় একাই যেন একশ রূপ ধারণ করেছিলেন। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে তার অনবদ্য হ্যাটট্রিকেই উড়ে গেছে ইয়ং বয়েজ। সব টুর্নামেন্ট মিলিয়ে এটি জুভদের টানা নবম জয়। ইয়ং বয়েজকে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে এইচ গ্রুপে শীর্ষে উঠে এলো জুভেন্টাস।

দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে শুরু থেকেই আক্রমণ চালাতে থাকে। পঞ্চম মিনিটে এগিয়ে যায় তারা। ডিফেন্ডার লিওনার্দো বোলুচ্চির উঁচু করে মারা বল পেয়ে বাঁ পায়ের দুর্দান্ত ভলিতে গোল করেন দিবালা। শুরুতেই এগিয়ে যাওয়ায় জুভেন্টাস পুরো ম্যাচই নিয়ন্ত্রণে নিয়ে নেয়। গোলের সুযোগও পেয়েছিল কাজে লাগানো যায়নি। ৩৩ মিনিটে দলকে আরও একবার উচ্ছ্বাসে ভাসান দিবালা। ফরাসি মিডফিল্ডার রেইস্য মাতুইদির জোরালো শট প্রথমে রুখেই দিয়েছিলেন ইয়ং বয়েজের গোলরক্ষক ডেভিড ডন বালমোস। ফিরতি বল পেয়ে সহজে তা জালে জড়ান সামনে দাঁড়ান দিবালা।

দ্বিতীয়ার্ধেও চাপ অব্যাহত রাখে জুভেন্টাস। তবে মাঝে মধ্যে বিক্ষিপ্ত আক্রমণ চালায় ইয়ং বয়েজ। তবে ব্যবধান কমাতে পারেনি। ৬৯ মিনিটে সংঘবদ্ধ একটি আক্রমণ থেকে জুভেন্টাস আবারও গোল পেয়ে যায়। বক্সের মধ্যে হুয়ান কুয়াদ রাদোর ডানদিক দিয়ে বাড়ান বলে হালকা টাচে জালে বল জড়িয়ে দেন দিবালা। এতেই হয়ে যায় তার হ্যাটট্রিক। এদিকে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ হেরে গেছে সিএসকে’র কাছে।ম্যাচ শেষে দিবালা বলেন, জুভেন্টাসের হয়ে হ্যাটট্রিক করাটা গৌরবের। তবে দল সহজ জয় পাওয়ায় আমি আরও খুশি। সত্যি বলতে কি রোনালদো না থাকায় আমরা কিছুটা হলেও চাপ অনুভব করছিলাম। কিন্তু মাঠে তার প্রভাব দেখা যায়নি। এটাই আমাদের প্লাস পয়েন্ট।

সর্বশেষ খবর