রবিবার, ৭ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

ছাড়পত্র পেলেন না সৌম্য-মিথুন

ক্রীড়া প্রতিবেদক

প্রথমবারের মতো আয়োজন হচ্ছে আফগানিস্তান প্রিমিয়ার লিগ। এই আসরে প্লেয়ার ড্রাফটে শুরুতে দল পেয়েছিলেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। ড্রাফটের বাইরে দল পেয়ে যান পেসার তাসকিন আহমেদ। বাংলাদেশের আরও দুই ক্রিকেটার সৌম্য সরকার ও মোহাম্মদ মিথুনও দল পেয়েছিলেন। পাঁচজন এপিএলে সুযোগ পেলেও খেলবেন মাত্র একজন। ইনজুরির কারণে আফগানিস্তানের এই ফ্রাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে খেলতে পারছেন না তামিম ও মুশফিক। খেলা হচ্ছে না সৌম্য ও মিথুনেরও। কারণ তাদেরকে আফগান লিগ খেলার অনুমতি দেয়নি বিসিবি। দুই ক্রিকেটারকে কিনেছিল এপিএলের অন্যতম শক্তিশালী দল কান্দাহার নাইটস।

শুক্রবারই তাসকিনের সঙ্গে সৌম্য ও মিথুনের আরব আমিরাতে উড়ে যাওয়ার কথা ছিল। অনাপত্তিপত্র (এনওসি) না পাওয়ায় তাদের যাওয়া সম্ভব হয়নি। কেন ছাড়পত্র পেলেন না দুই ক্রিকেটার? ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, ‘জাতীয় দলের প্রতি দায়বদ্ধতা এবং আসন্ন দুটি সিরিজের কারণেই সৌম্য ও মিথুনকে অনুমতি দেওয়া হয়নি।’ তাসকিন এপিএল খেলতে আমিরাতেও পৌঁছে গেছেন।

সুতরাং তাকে কেন অনুমতি দেওয়া হলো?

‘তাসকিনকে অন্য কারণে অনাপত্তিপত্র দেওয়া হয়েছে। ও ফাস্ট বোলার দীর্ঘদিন ধরেই ইনজুরিতে আছেন। আমরা দেখতে চাই, তার ফিটনেস কেমন আছে।’ চলতি মাসের ২১ তারিখ থেকে ডিসেম্বর ২২ তারিখ পর্যন্ত দুটি সিরিজ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। দুই সিরিজের প্রতিপক্ষ জিম্বাবুয়ে এবং ওয়েস্ট ইন্ডিজ।

সর্বশেষ খবর