শনিবার, ১৩ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

উইন্ডিজকে পথ দেখালেন চেজ

ক্রীড়া ডেস্ক

উইন্ডিজকে পথ দেখালেন চেজ

দুই রানের অপেক্ষায় রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান রোস্টন চেজ। ৯৮ রানে অপরাজিত রয়েছেন তিনি। হায়দরাবাদ টেস্টের প্রথম দিনে চেজের দুর্দান্ত ব্যাটিংয়েই ভালো অবস্থানে আছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দিন শেষে ক্যারিবীয়রা ৭ উইকেট হারিয়ে করেছে ২৯৫ রান।

দিনের প্রথম দুই সেশনে বিপদেই পড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ৯২ রানেই তারা হারিয়ে ফেলে টপ অর্ডারের ৪ ব্যাটসম্যানকে। ১১৩ রানের মাথায় ক্যারিবীয়দের পঞ্চম উইকেট পতনের পর মনে হচ্ছিল ভারতীয় বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করতে চলেছেন উইন্ডিজের ব্যাটসম্যানরা! কিন্তু ছয় নম্বরে ব্যাট করতে নামা চেজ বাইশ গজে যাওয়ার পর দৃশ্যপট পাল্টে যায়। ষষ্ঠ উইকেট জুটিতে শেন ডোরিসকে নিয়ে ৬৯ রানের জুটি গড়েন। ধীরে ধীরে দলকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করেন। সপ্তম উইকেট জুটিতে অধিনায়ক জেসন হোল্ডারের সঙ্গে ১০৪ রানের জুটি গড়ে ওয়েস্ট ইন্ডিজের স্কোরকে ‘স্বাস্থ্যবান’ করে তোলেন। ওয়েস্ট ইন্ডিজকে গতকাল পথ দেখিয়েছেন চেজ। ইনজুরির কারণে আগের ম্যাচে ছিলেন না নিয়মিত অধিনায়ক হোল্ডার। ওই ম্যাচে ভারতের কাছে পাত্তাই পায়নি ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচেও টপ অর্ডার ব্যাটসম্যানরা ব্যর্থ। কিন্তু শেষের দিকে লড়াই জমিয়ে তুলেছিলেন হোল্ডার। চেজকে সঙ্গ দিয়েছেন দারুণভাবে। নিজেও তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। তবে দিনের ৯০তম ওভারে ৫২ রানে সাজঘরে ফিরে যান হোল্ডার।

রাতটা হয়তো অস্বস্তিতেই কেটেছে চেজের। কেননা সেঞ্চুরির দুয়ারে দাঁড়িয়ে রয়েছেন তিনি। আজ সকালে নতুন করে সেট হতে হবে। তার চেয়ে বরং গতকালই সেঞ্চুরিটা পূরণ করতে পারতেন। কিন্তু শেষ বিকালে বেশি সতর্ক হতে গিয়ে আর শতক হয়নি। যদিও কাল নির্ধারিত ৯০ ওভারের চেয়েও ৫ ওভারের বেশি খেলা হয়েছে। তবে আজ সকালেই হয়ে যেতে পারে সেঞ্চুরি। আর চেজের শতক পূরণ হলে ওয়েস্ট ইন্ডিজের স্কোরটাও নিঃসন্দেহে আরও বড় হবে!

ভারতের দুই বোলার উমেশ যাদব ও কুলদ্বীপ যাদব নিয়েছেন ৩টি করে উইকেট। তবে প্রথম দুই সেশনে ভারতীয় বোলাররা যতটা আগ্রাসী ছিলেন, ততটা দাপট দেখাতে পারেননি শেষ সেশনে।

সর্বশেষ খবর