বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা
প্রস্তুতি ম্যাচ

শেখ রাসেলকে হারাল বসুন্ধরা কিংস

ক্রীড়া প্রতিবেদক

আসন্ন ফুটবল মৌসুমে শক্তিশালী দল গড়েছে বসুন্ধরা কিংস। দলবদলের কাজ সম্পন্ন করে গতকাল বসুন্ধরা আবাসিক এলাকায় প্রস্তুতি ম্যাচে নেমেছিল তারা। প্রতিপক্ষ ছিল শেখ রাসেল ক্রীড়াচক্র। তারাও এবার শিরোপা জেতার মতো দল গড়েছে। দুই জনপ্রিয় দলের লড়াইয়ে ১-০ গোলে জয় পেয়েছে বসুন্ধরা কিংস।

একমাত্র গোলটি করেছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার মার্কোস। ব্যবধান আরও বাড়াতে পারত কিন্তু সুযোগ হাতছাড়া করায় কিংসকে ১-০ গোলে জিতেই মাঠ ছাড়তে হয়। স্পেনের কোচ অস্কারের অধীনে কিংসের প্রস্তুতিটা যে দারুণ হচ্ছে তা আগেই টের পাওয়া গিয়েছিল। গত মাসে নিজেদের হোম ভেন্যু নীলফামারীতে মালদ্বীপ চ্যাম্পিয়ন নিউ রেডিয়ান্টকে গোলের বন্যায় ভাসিয়ে ছিল পেশাদার লিগে মাঠে নামার অপেক্ষায় বসুন্ধরা কিংস। কালও জয় পেল তারা।

মূলত সেরা একাদশে কারা খেলতে পারবেন সেদিকে গুরুত্ব দিয়েই শিষ্যদের পরীক্ষা করেন অস্কার। সফলও হয়েছেন। আজও মুখোমুখি হবে দুই দল। যারা সুযোগ পাননি তাদের দেখে নিতেই লড়বে বসুন্ধরা কিংস। ম্যাচে কী হয় সেটাই দেখার অপেক্ষা।

ম্যাচ শেষে কোচ অস্কার ব্রুজন বলেন, ‘প্রস্তুতি ম্যাচে ফলটা মুখ্য নয়। আমরা খেলোয়াড়দের পারফরম্যান্স যাচাই করেছি। ১ গোলে জিতলেও ছেলেদের পারফরম্যান্সে আমি সন্তুষ্ট। সত্যি বলতে কি, বসুন্ধরা কিংসে প্রতিটি পজিশনেই সেরা খেলোয়াড় রয়েছে। যাদের দিয়ে প্রতিটি ট্রফি জেতা সম্ভব। যতটুকু ঘাটতি দেখছি তা মাঠে নামার আগেই গুছিয়ে নিতে পারব। বসুন্ধরা কিংসের লক্ষ্য প্রতিটি আসরেই শিরোপা। আমার বিশ্বাস ছেলেরা তা আমাদের উপহার দেবে। এ দলে যোগ দেওয়ার পর আমি দেখছি খেলোয়াড়রা বড্ড আন্তরিক। কর্মকর্তাদের যা বলছি তা তারা শুনছেন। এমন একটা দল সফল হবেই। তবে নিশ্চিত করে বলা যাবে না বসুন্ধরা কিংস চ্যাম্পিয়ন হবে। মাঠে যোগ্যতা প্রমাণ দিতে পারলে সবই সম্ভব।’

সর্বশেষ খবর