বৃহস্পতিবার, ১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

‘চ্যালেঞ্জ নিতে পছন্দ করি’

ক্রীড়া প্রতিবেদক

‘চ্যালেঞ্জ নিতে পছন্দ করি’

মেহেদী হাসান মিরাজ

তরুণ ক্রিকেটারদের প্রথম লক্ষ্য থাকে দলে স্থায়ী হওয়ার জন্য সংগ্রাম করা। এ কারণে অনেক সময় দেখা যায় অনেকেই দলের কথা সেভাবে চিন্তা না করে কেবল স্বার্থপরের মতো নিজের কথা ভাবেন! কিন্তু এই দলে নেই মেহেদী হাসান মিরাজ। দলের প্রয়োজনে যেকোনো সময় বোলিং করতে প্রস্তুত, আবার যেকোনো পজিশনে ব্যাটিং করতেও তিনি রাজি।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচে ইনিংসের শুরুতেই মিরাজের হাতে বল তুলে দিয়েছিলেন অধিনায়ক। ক্রিস গেইলের সামনে পাঠানো হয়েছিল তাকে। এমন সময় সাধারণত পরীক্ষিত স্পিনাররাই বোলিং করতে চান না। কেন না পাওয়ার প্লে-তে গেইলের মতো ব্যাটসম্যানরা বোলারদের নাস্তানাবুদ করার ব্যাপারে ওস্তাদ। বোলারের ক্যারিয়ারই ঝুঁকির মধ্যে ফেলে দেন। কিন্তু মিরাজ বোলিং করেছেন এবং সফল হয়েছেন।

এশিয়া কাপের ফাইনালে আগের রাতে অধিনায়ক মাশরাফি ওপেন করতে বলেছিলেন মিরাজকে। আগে কখনো ওপেনিংয়ে ব্যাট হাতে নামার অভিজ্ঞতা যার নেই তাকেই কিনা খেলতে হবে ভারতের সেরা পেসারদের বিরুদ্ধে! কিন্তু মিরাজ এক কথাতেই রাজি হয়ে যান এবং সফলও হয়েছেন। পুরো এশিয়া কাপে ধুঁকতে থাকা ওপেনিং জুটি ফাইনালে ১২০ রান করে।

গতকাল মিরাজ বলেছেন তিনি নাকি চ্যালেঞ্জ নিতেই পছন্দ করেন, ‘সব সময় চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। কঠিন পরিস্থিতির চ্যালেঞ্জ আমি উপভোগ করি। আর পেছন থেকে যখন টিম ম্যানেজমেন্ট সমর্থন দেয়, আমাদের সিনিয়র খেলোয়াড় সবাই যখন সমর্থন  দেয়, আত্মবিশ্বাসটা অনেক বেড়ে যায়।

ফাইনালের আগের রাতে যখন আমাকে বলা হয় ওপেন করতে হবে, তখন মাশরাফি ভাই, রিয়াদ ভাই (মাহমুদুল্লাহ্) বললেন, পারবি, সমস্যা নেই! তখন নিজের প্রতি আত্মবিশ্বাসটা বেড়ে গেল। তারা আরও কিছু কথা বলেছে, যেটা শুনে আরও বেশি আত্মবিশ্বাস পেলাম। এই জিনিসটাই, নিজের আত্মবিশ্বাস আর সবার সমর্থন কাজে দেয় ভালো করতে।’

সর্বশেষ খবর