শনিবার, ২০ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

টেস্টে বাংলাদেশের যুবাদের নাটকীয় জয়

ক্রীড়া প্রতিবেদক

যুবাদের রোমাঞ্চ ছড়ানো টেস্টটি জিতে নিয়েছে বাংলাদেশ। স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে শেষ দিনে ব্যাটিং বিপর্যয়ে পড়েও ১৩ রানের নাটকীয় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯। অবিশ্বাস্য এই জয়ে দুই টেস্ট সিরিজে এগিয়ে গেছে তৌহিদ হৃদয়ের দল। গতকাল কলম্বোর ননডেসক্রিপ্টস ক্রিকেট ক্লাব মাঠে ১ উইকেটে ১৮ রান নিয়ে খেলতে নেমে বিপর্যয়ে পড়ে বাংলাদেশের যুবারা। ব্যাটিং বিপর্যয়ে দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায় মাত্র ১১৫ রানে। ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মাঝে সর্বোচ্চ ৪২ রানের ইনিংস খেলেন আকবর আলি। এ ছাড়া শামিম হোসেন ১৯, মাহমুদুল হাসান ১৪ ও প্রান্তিক নওরোজ ১৩ রান করেন। স্বাগতিকদের পক্ষে আশিয়ান ড্যানিয়েল ১৯ রানের খরচে নেন ৪ উইকেট। টার্গেট দাঁড়ায় ১৩৭ রানের। কিন্তু রকিবুল ও শাহীদের বিধ্বংসী বোলিংয়ে ১২৩ রানে গুটিয়ে যায় স্বাগতিক শ্রীলঙ্কা। দুজনেই নেন ৩টি করে উইকেট। 

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: প্রথম ইনিংস ৩০৯ ও দ্বিতীয় ইনিংস: ১১৫/১০, ৪৫.২ ওভার (প্রান্তিক ১৩, মাহমুদুল ১৪, শামিম ১৯, আকবর ৪২। ভিজেসিংহে ২/৩৮, ড্যানিয়েল ৪/১৯, সঞ্জয়া ৩/৪৩, মেন্ডিস ১/১১)

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯: প্রথম ইনিংস: ২৮৮ ও দ্বিতীয় ইনিংস: ১২৩/১০, ৪৩.৩ ওভার (পারানাভিথানা ১৬, নিপুন পেরেরা ২১, শামাজ ১১, দিনুশা ২৪, মেন্ডিস ১৩, ভিজেসিংহে ২৯। শরিফুল ১/২৩, শাহিন ৩/৩১, শামিম ১/১০, রকিবুল ৩/৩৪)

ফল : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১৩ রানে জয়ী

সর্বশেষ খবর