সোমবার, ২২ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

তিন সপ্তাহ মাঠের বাইরে মেসি

ক্রীড়া ডেস্ক

তিন সপ্তাহ মাঠের বাইরে মেসি

স্প্যানিশ লা লিগায় ন্যু ক্যাম্পে সেভিয়ার বিপক্ষে খেলতে নেমে ৪-২ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা। দলের পক্ষে গোল করেছেন কটিনহো, মেসি, সুয়ারেজ ও রাকিটিচ। দারুণ এ জয়ে ৯ ম্যাচে ১৮ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে উঠে এসেছে কাতালানরা। কিন্তু এমন জয়ের পরও খুশি হতে পারছে না বার্সেলোনাভক্তরা। গত শনিবার সেভিয়ার বিপক্ষে ম্যাচে ডান হাতে আঘাত পেয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছেন লিওনেল মেসি। অন্তত তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

ম্যাচের তখন ২৫তম মিনিট চলছে। সেভিয়ার ভাজকুয়েজ মেসিকে টেনে ফেলে দিলেন। মেসি মাটিতে পড়লেন ডান হাতটা নিচে দিয়ে। সঙ্গে সঙ্গেই কাতরে উঠলেন আর্জেন্টাইন জাদুকর। ব্যথায় চোখ ফেটে পানি বেরিয়ে এল তার। মাঠে ছুটে এল ডাক্তার। মাঠেই ব্যান্ডেজ বাধা হলো। মাঠ ছাড়লেন লিওনেল মেসি। তার পরিবর্তে মাঠে নামলেন ওসমান ডেম্বলে। মেসি মাঠ ছাড়ার সময়ই ভক্তদের মনে জেগেছিল সন্দেহ। আগামী সপ্তাহে অনুষ্ঠিত হবে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো। গুরুত্বপূর্ণ এই ম্যাচে মাঠে নামতে পারবেন তো মেসি! পরীক্ষার পর বার্সেলোনা এক বিজ্ঞপ্তিতে জানাল, সন্দেহটাই সত্য হল। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘পরীক্ষার মাধ্যমে জানা গেছে, মেসির ডান হাতের রেডিয়াল বোনে ফ্র্যাকচার হয়েছে। মেসি সম্ভবত তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকবেন।’

বার্সেলোনা কোচ ভালভার্দে মেসির ইনজুরি নিয়ে বলেছেন, ‘আমাদেরকে এবার মেসিকে ছাড়াই প্রস্তুতি নিতে হবে। তবে আমাদের আরও ফুটবলার আছে।’ মেসি না থাকলেও এল ক্ল্যাসিকোর লড়াইটা জেতার জন্য সর্বোচ্চ সতর্কতার সঙ্গেই প্রস্তুতি নিচ্ছেন লিওনেল মেসি। দীর্ঘদিন পর কোনো এল ক্ল্যাসিকো অনুষ্ঠিত হতে যাচ্ছে যেখানে ক্রিস্টিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি দুজনের কেউই নেই। ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল ছেড়ে যোগ দিয়েছেন জুভেন্টসে। রিয়াল মাদ্রিদ দলে থাকবেন না তিনি। এবার লিওনেল মেসিও ইনজুরিতে বাইরে ছিটকে গেলেন। দীর্ঘদিন পর দুই সুপারস্টার ছাড়া এল ক্ল্যাসিকো দেখবে ভক্তরা। অবশ্য লিওনেল মেসি কেবল এল ক্ল্যাসিকোই নয়, খেলতে পারবেন না উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচেও।

এ সপ্তাহেই ইন্টার মিলানের মুখোমুখি হচ্ছে বার্সেলোনা। মেসিকে ছাড়া কেমন করে কাতালানরা এবার দেখা যাক!

সর্বশেষ খবর