মঙ্গলবার, ৩০ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত লিস্টার সিটির মালিক

ক্রীড়া ডেস্ক

হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত লিস্টার সিটির মালিক

ভিচাই শ্রীবদ্ধনাপ্রভা

কয়েক বছর আগে ইংলিশ প্রিমিয়ার লিগে একটা বিপ্লবই ঘটিয়েছিল লিস্টার সিটি। যে দলটা কালেভদ্রে ইংলিশ লিগে খেলার সুযোগ পায় সেই দলটাই কি না জিতে নিয়েছিল লিগ শিরোপা! ম্যানইউ, ম্যানসিটি, চেলসি, লিভারপুল, আর্সেনালের মতো দলগুলোও তাদের অগ্রযাত্রা রুখতে পারেনি। সেই লিস্টার সিটি ক্লাবের প্রেসিডেন্ট এক হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন। গত শনিবার রাতে মর্মান্তিক হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনার পর পরই সবাই ধারণা করেছিল তিনি বেঁচে নেই। তবে কারও পক্ষ থেকে আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি। অবশেষে ক্লাবের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, কিং পাওয়ার স্টেডিয়ামের কার পার্কিংয়ে বিধ্বস্ত হওয়ার পর হেলিকপ্টারে সঙ্গে সঙ্গে আগুন লেগে যাওয়ার ঘটনায় নিহত হয়েছেন লিস্টার সিটির প্রেসিডেন্ট ভিচাই শ্রীবদ্ধনাপ্রভা। শুধু ক্লাব প্রেসিডেন্টই নয়, হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় তার সঙ্গে নিহত হয়েছেন আরও চার ব্যক্তি। ২০১০ সালে আনুমানিক ৩৯ মিলিয়ন ইউরোর বিনিময়ে লেস্টার সিটির মালিকানা গ্রহণ করেন থাইল্যান্ডের শিল্পপতি ভিচাই শ্রীবদ্ধনাপ্রভা। ২০১৫-১৬ মৌসুমে তার মালিকানাধীনেই প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয় লেস্টার সিটি।

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিস্টার সিটির হোম ভেন্যু কিং পাওয়ার স্টেডিয়ামে ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে ম্যাচ ছিল স্বাগতিকদের। ওই ম্যাচ দেখেই ফিরছিলেন লিস্টার সিটির মালিক। ফিরে যাওয়ার মুহূর্তেই হেলিকপ্টার বিধ্বস্তের দুর্ঘটনায় পড়েন তিনি। কিং পাওয়ার স্টেডিয়ামের মাঝ মাঠ থেকেই হেলিকপ্টারটি আকাশে ওড়ে। মাঠের ভিতরের অংশ পার হয়ে কার পার্কিং এলাকায় গিয়েই বিকট শব্দে বিধ্বস্ত হয় হেলিকপ্টারটি। সঙ্গে সঙ্গেই আগুনের লেলিহান শিখা গ্রাস করে ফেলে যান্ত্রিক যানটিকে। সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের কর্মীরা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু ততক্ষণে সব শেষ। হেলিকপ্টারের ভিতরে থাকা সবাই আহত হওয়ার পর আগুনে দগ্ধ হয়ে পৃথিবীর মায়া ত্যাগ করেন। ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে জানানো হয় ভিচাই শ্রীবদ্ধনাপ্রভার মৃত্যুর সংবাদ।

 সেখানে লেখা হয়েছে, ‘অত্যন্ত দুঃখভারাক্রান্ত হৃদয় নিয়ে আমাদের ঘোষণা করতে হচ্ছে, শনিবার সন্ধ্যায় আমাদের ক্লাব প্রেসিডেন্ট ভিচাই শ্রীবদ্ধনাপ্রভাসহ আরও চারজন- সবাই হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় নিহত হয়েছেন।’

 

সর্বশেষ খবর