বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

বাংলাদেশ-ভারত সেমির লড়াই

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ-ভারত সেমির লড়াই

গ্রুপ পর্বে দুর্দান্ত খেলেছে বাংলাদেশের কিশোররা। মালদ্বীপকে উড়িয়ে দিয়েছে ৯-০ গোলে। শক্তিশালী নেপালকে হারিয়েছে ২-১ গোলে। গ্রুপ পর্বের দুর্দান্ত ফর্মটা এবার সেমিফাইনালেও দেখাতে চায় বাংলাদেশ। আজ নেপালের আনফা কমপ্লেক্সে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশের কিশোররা। অন্য সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে পাকিস্তান ও স্বাগতিক নেপাল।

দুর্দান্ত খেলে চলেছে বাংলাদেশের কিশোররা। গোলদাতার তালিকায়ও রয়েছে লাল-সবুজের জার্সিধারীদের আধিপত্য। প্রথম দুই ম্যাচে ৪ গোল করে তালিকার শীর্ষে আছেন নিহাত জামান। মো. আশিকুর রহমান এবং রাসেল আহমেদ দুটি করে গোল করে তালিকার দুই নম্বরে অবস্থান করছেন। অবশ্য দুটি করে গোল আছে নেপালের জান লিম্বু, পাকিস্তানের মইন আহমেদ এবং ভারতের শুভ পলেরও।

তেমন একটা ভালো খেলতে পারেনি ভারতীয় কিশোররা। পাকিস্তানের কাছে হেরে গিয়েছিল তারা গ্রুপ পর্বে। তবে ভুটানকে ৪-০ গোলে হারিয়ে দারুণভাবে টুর্নামেন্টে ফিরেছে তারা। ভারতীয়দের খেলা দেখে প্রতিপক্ষ সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন বাংলাদেশ দলের কোচ মুস্তফা আনোয়ার পারভেজ। তিনি গতকাল বলেছেন, ‘ভারত খুব শক্তিশালী দল। তাদের খেলা দেখে আমরা একটা গেম প্ল্যান তৈরি করেছি। পরিকল্পনা মতো খেলতে পারলে আশা করি আমরা ভালো করব।’ তিনি আরও জানান, দলে কোনো ইনজুরি সমস্যা নেই। গতকাল অনুশীলনে সবাই কঠোর পরিশ্রম করেছেন। জয়ের জন্য বদ্ধপরিকর দলটা। বাংলাদেশের কিশোররা ২০১৫ সালে সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ জিতেছিল। সেই টুর্নামেন্টটাই এখন অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ হিসেবে অনুষ্ঠিত হচ্ছে। গত বছর সেমিফাইনালে নেপালের কাছে হেরে শিরোপাবঞ্চিত হয়েছিল লাল-সবুজের জার্সিধারীরা। এবার বাংলাদেশের লক্ষ্য শিরোপা পুনরুদ্ধার করা। দেখা যাক, পারভেজের শিষ্যরা সেই লক্ষ্য পূরণ করতে পারে কিনা!

সর্বশেষ খবর