শুক্রবার, ২ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

অবশেষে জয়ে ফিরল রিয়াল

ক্রীড়া ডেস্ক

অবশেষে জয়ে ফিরল রিয়াল

লিওনেল মেসিকে ছাড়া বার্সেলোনা ১-০ ব্যবধানে জিতেছে তৃতীয় বিভাগের ক্লাব কুলতুরাল লেওনেসার বিপক্ষে। রিয়াল ছেড়ে রোনালদো এখন জুভেন্টাসে। তার চলে যাওয়ার সঙ্গে সঙ্গে জয়ও ভুলে গিয়েছিল রিয়াল। তার ওপর এল ক্লাসিকোতে বার্সেলোনার কাছে ১-৫ গোলে বিধ্বস্ত হয় অল গ্যালাকটিকোরা। সেই ধাক্কা সামলে নিতে টিম ম্যানেজমেন্ট বিদায় করে দেয় কোচ লোপেতেগিকে। লোপেতেগির বিদায়ের পর দায়িত্ব পেয়েই পরশু রাতে মাঠে নামান নতুন একাদশ। ফিফা বিশ্বসেরা ফুটবলার মডরিচ, ইসকো, বেলদের বাইরে রেখে বসিয়ে রাখেন। এছাড়া ইনজুরির জন্য খেলতে পারেননি মার্সেলো, কারভাহালহো ও ভারানরাও। নিয়মিত একাদশের ৬ ফুটবলারকে বাইরে রেখে একাদশ সাজান। বেনজামা, অ্যাসেনসিওদের নিয়ে গড়া একাদশ সহজেই উতরে যায়

ম্যাচে। পরশু রাতে রিয়াল খেলতে নামে গত সাত ম্যাচে মাত্র একটিতে জয় নিয়ে। জয়ের জন্য মরিয়া রিয়াল প্রথম গোল পায় ২৮ মিনিটে। ডান প্রান্ত থেকে আলভারো ওদ্রিওসোলার বাড়ানো বল টোকায় জালে পাঠান করিম বেনজেমা। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে আরও একটি গোল করে রিয়াল। এবার গোল করেন মার্কো অ্যাসেনসিও। ৭৯ মিনিটে গোলমুখে জটলায় দাঁড়িয়ে থাকা ওদ্রিওসোলা ডান পায়ের টোকায় দলের ব্যবধান ৩-০ করেন। ম্যাচের নির্ধারিত সময়ের সঙ্গে যোগ করা মিনিটে ৪-০ করেন অ্যাসেনসিওর বদলি নামা স্প্যানিশ স্ট্রাইকার ক্রিস্তো গনজালেজ। আগামীকাল ঘরের মাঠে লা লিগায় মুখোমুখি হবে রিয়াল ভিলাদোদিদের। চির প্রতিদ্বন্দ্বী রিয়ালকে উড়িয়ে দেওয়ার আত্মবিশ্বাস নিয়ে বেশ ফুরফুরে মেজাজে ছিল বার্সেলোনা। কিন্তু লেওনেসার বিপক্ষে জয় পেতে ঘাম ঝরাতে হয়েছে আরনেস্তো ভালদেরদের দল। নির্ধারিত ৯০ মিনিট গোলশূন্য ছিল।

তখন মনে হচ্ছিল, খেলা বোধ হয় ড্রয়েই শেষ হবে। কিন্তু অতিরিক্ত সময়ে উসমান দেম্বেলের ফ্রি কিকে দারুণ হেডে দলকে জয় উপহার দেন লংলে। মেসিকে ছাড়া ঘাম ঝরানো জয়ের আত্মবিশ্বাস নিয়ে আগামীকাল লা লিগায় মুখোমুখি হবে রিয়াল ভালকানোর।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর